Women’s T20 World Cup: মহিলা বিশ্বকাপ আয়োজনের অধিকার হারালো বাংলাদেশ, অক্টোবরে এই দেশে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ

বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার পর বাংলাদেশে চলমান অস্থিরতার কারণে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তর করা হবে বলে জানিয়েছে আইসিসি। আগামী…

Icc Women T20 World Cup 2024 Shifted From Bangladesh To Uae After Country Unstable Condition

বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার পর বাংলাদেশে চলমান অস্থিরতার কারণে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তর করা হবে বলে জানিয়েছে আইসিসি। আগামী ৩ থেকে ২০ অক্টোবর দুবাই ও শারজায় অনুষ্ঠিত হবে এবারের বিশ্বকাপ। আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস বলেন, ”বাংলাদেশের হয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে না পারাটা হতাশার।”

“আমি বিসিবি দলকে ধন্যবাদ জানাতে চাই বাংলাদেশে এই মেগা ইভেন্ট আয়োজনে সর্বোচ্চ চেষ্টা করার জন্য। কিন্তু বাংলাদেশের বর্তমান পরিস্থিতি বিবেচনায় অনেক দেশের সরকার উদ্বেগ প্রকাশ করেছে এবং এখানে তাদের দল পাঠাতে চায়নি। তবে আয়োজক স্বত্ব বাংলাদেশের থাকলেও সেখানে ম্যাচগুলো খেলা হবে না।”

জিওফ অ্যালারডাইস আরও বলেন, ”আমরা ভবিষ্যতে বাংলাদেশে আইসিসির বৈশ্বিক ইভেন্ট আয়োজনের ব্যাপারে আশাবাদী। বিসিবির পক্ষ থেকে আয়োজকের দায়িত্ব নেওয়ার জন্য আমিরাত ক্রিকেট বোর্ডকেও ধন্যবাদ জানাতে চাই। শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েও সাহায্যের হাত বাড়িয়েছে, এজন্য আমরা কৃতজ্ঞ। আমরা আশা করি ২০২৬ সালে এই দুই দেশেও আইসিসির বৈশ্বিক ইভেন্ট দেখতে পাব।” উল্লেখ্য, নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের হাত বাড়িয়েছিল শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েও। কিন্তু শেষ পর্যন্ত আইসিসি এই বড় দায়িত্ব দিয়েছে সংযুক্ত আরব আমিরাতকে।

আগামী ৪ অক্টোবর নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি মহিলা বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ভারতীয় মহিলা ক্রিকেট দল। এর আগে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে স্মৃতিরা।