ভারতকে তৃতীয় রাউন্ডে না‌ তুলতে পারলে পদত্যাগ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন, কিন্তু এবার পাল্টি খেলেন স্টিমাচ

গতকাল আবারও একবার স্বপ্নভঙ্গ হয়েছে ভারতীয় ফুটবল দলের (Indian Football Team)। ফিফা বিশ্বকাপ কোয়ালিফায়ারের তৃতীয় রাউন্ডের (FIFA World Cup 2024 Qualifiers Third Round) খুব কাছে…

গতকাল আবারও একবার স্বপ্নভঙ্গ হয়েছে ভারতীয় ফুটবল দলের (Indian Football Team)। ফিফা বিশ্বকাপ কোয়ালিফায়ারের তৃতীয় রাউন্ডের (FIFA World Cup 2024 Qualifiers Third Round) খুব কাছে এসেও সামনে আর কোনো পথ বেঁচে নেই ব্লু-ব্রিগেডের। দ্বিতীয় রাউন্ডে কাতারের (Qatar vs India) কাছে হেরে আরও একবার ফিফা বিশ্বকাপের থেকে মুখ ফিরিয়ে নিতে হয়েছে ইগর স্টিমাচদের (Igor Stimac)। যদিও ৭৩ মিনিটে রেফারির ভূল সিদ্ধান্তে কাতারের গোলটি মানতে রাজি ছিল না তারা।

আর ওই গোলের কারণে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ভারত। যদিও ভারতকে তৃতীয় রাউন্ডে নিয়ে যাওয়ার জন্য খুবই আত্মবিশ্বাসী ছিলেন ভারতীয় দলের প্রধান কোচ ইগর স্টিমাচ। তিনি অতীতে জানিয়েছিলেন যদি তিনি ভারতীয় দলকে তৃতীয় রাউন্ডে পৌঁছাতে না পারেন, তাহলে ভারতের কোচিং পদ ছেড়ে দেবেন তিনি। বর্তমানে ভারত তৃতীয় রাউন্ডে না যাওয়ায় সকলের নজর এখন স্টিমাচের দিকে।

তবে এই মুহূর্তে কি সিদ্ধান্ত নেন ইগর স্টিমাচ, সেটিই দেখার। কারণ, এখন থেকেই কিছু পরিস্কার করতে রাজি নন তিনি। একটি সংবাদমাধ্যমে এই বিষয়ক প্রশ্ন ওঠায় স্টিমাচ সেখানে বলেছেন, “এটি এমন একটি সিদ্ধান্ত যা আমাদের ভবিষ্যত কোথায় গিয়ে দাঁড়ায় সেই অনুযায়ী আগামী কয়েক সপ্তাহের মধ্যে অভ্যন্তরীণভাবে আলোচনা করে নিতে হবে। এখন থেকে আমি আপনাকে কিছু বলতে পারি না।”

এই মুহূর্তে কোনোকিছুই সিদ্ধান্ত নেননি স্টিমাচ। তবে তিনি কি এরপরেও ভারতের কোচিং পদে থাকবেন কিনা, তার জন্য তিনি সর্বভারতীয় ফুটবল সংস্থার (AIFF) সাথে বৈঠক করে জানাবেন তিনি। উল্লেখ্য, ২০২৬ সালের জুন মাস পর্যন্ত স্টিমাচ এবং তার সহযোগী কর্মীদের মেয়াদ বাড়াতে চেয়েছিল এআইএফএফ। তবে এ কথাও হয়েছিল, যদি ভারত তৃতীয় রাউন্ডে পৌঁছাতো, তাহলে স্টিমাচ স্বয়ংক্রিয়ভাবে ২০২৮ সাল পর্যন্ত ভারতের কোচিং করতেন।