India beat Usa by 7 wickets comfortable win for india and they qualify for the super 8 round t20 world cup 2024

USA vs IND: ১ ম্যাচ থাকতেই সুপার এইটের টিকিট পেল ভারত, আমেরিকাকে হারিয়ে সহজ জয় রোহিতদের

আজ আবারও একটি জয় নিজেদের নামে করলো ভারত। আজ নিউইয়র্কে ইউএসএর মতো উঠতি দলের মুখোমুখি হয়েছিল ভারত (India vs USA)। যেখানে ৭ উইকেটে ইউএসএকে হারিয়ে ‘এ’ গ্রুপের প্রথম দল হিসাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024) এর সুপার ৮ পর্বের যোগ্যতাঅর্জন করলো ভারতীয় দল। এর সাথেই কোয়ালিফাইয়ের রাস্তা কিছুটা সহজ হলো পাকিস্তানের।

আজ নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিততেই বোলিং করার সিদ্ধান্তে উপনীত হয়েছিলেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়ে ইউএসএর মতো উঠতি দলকে ২০ ওভারে মাত্র ১১০ রানে আটকায় ভারত। যার মধ্যে নিতীশ কুমারের (Nitish Kumar) ব্যাট থেকে আসে ২৭ রান এবং স্টিভেন টেলর (Steven Taylor) ২৪ রান করেন৷ এছাড়া আর কেউ ব্যাক্তিগত ২০ রানের গন্ডি পার করতে পারেননি। এদিকে বল হাতে আজ ৪ উইকেট নিয়ে সকলকে চমকে দেন অর্শদীপ সিং (Arshdeep Singh)।

ভারতীয় দলকে তাদের জয়ের ধারা অব্যাহত রাখতে স্কোরবোর্ডে তুলতে হতো ২০ ওভারে ১১১ রান। যা তাড়া করতে নেমে আজও ওপেন করতে এসে ব্যর্থ হন বিরাট কোহলি এবং রোহিত শর্মা। হাত খোলার আগে দুজনকেই ফেরান ভারতীয় বংশোদ্ভুত তারকা সৌরভ নেত্রাভালকর (Saurabh Netravalkar)। এরপর ব্যাট করতে আজ সেরকম নজর কাড়তে পারেননি ঋষভ পান্থ। মাত্র ১৮ রান করে আলি খানের বলে আউট হয়ে ডাগআউটে ফিরে যান তিনি।

মাত্র ৩৯ রানে ৩ উইকেট হারিয়ে একসময় কঠিন পরিস্থিতির মুখে পড়েছিল ভারত। কিন্তু সেই বাঁধা অতিক্রম করে দলকে জয় পর্যন্ত পৌঁছে দেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) এবং শিবম দুবে (Shivam Dube)। গতম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে তারা সেভাবে নজর না কাড়তে পারলেও, আজ দলের কঠিন সময়ে সূর্যকুমার ব্যাট থেকে ৫০ রানের ইনিংস এবং শিবম দুবের ৩১ রানের অপরাজিত ইনিংসের দৌলতে ম্যাচটি অনায়াসে জয়লাভ করে ভারত।

ভারত বনাম ইউএসএ ম্যাচের স্কোরকার্ড (India vs USA Match Scorecard):

ইউএসএ: ১১০/৮ (২০ ওভার)

ভারত: ১১১/৩ (১৮.২ ওভার)

ম্যাচটি ভারত ৭ উইকেটে জয়লাভ করেছে।