ZIM vs IND: যশস্বী-শুভমানের অপরাজিত জুটিতেই বাজিমাত ভারতের, ১ ম্যাচ থাকতেই সিরিজ জিতল তরুণ ব্রিগেড

আজ জিম্বাবুয়েকে তাদের ঘরের মাটিতে হারিয়ে সিরিজ জয়লাভ করলো ভারত। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়ের কাছে ভারতীয় দল হার স্বীকার করলেও, একটানা তিনটি টি-টোয়েন্টি জিতে…

আজ জিম্বাবুয়েকে তাদের ঘরের মাটিতে হারিয়ে সিরিজ জয়লাভ করলো ভারত। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়ের কাছে ভারতীয় দল হার স্বীকার করলেও, একটানা তিনটি টি-টোয়েন্টি জিতে শুভমান গিলের অধিনায়কত্বে প্রথমবার সিরিজ জয়লাভ করলো তরুণ ভারতীয় দল। আজ ১০ উইকেটে জিম্বাবুয়েকে হারিয়ে ইতিহাস গড়লো ব্লু-ব্রিগেড।

আজ হারারে স্পোর্টিং ক্লাবে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতীয় দলের অধিনায়ক শুভমান গিল। জিম্বাবুয়েকে প্রথমে ব্যাট করতে পাঠিয়ে ২০ ওভারে ১৫২ রানে রুখে দেয় ভারতীয় দল। যার মধ্যে জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজার ব্যাট থেকে আসে ২৮ বলে ৪৬ রানের ইনিংস এবং ৩১ বলে ৩২ রানের ইনিংস খেলেন মারুমানি।

ভারতীয় দলকে এই ম্যাচ জিততে প্রয়োজন ছিল ২০ ওভারে ১৫৩ রান। যা তাড়া করতে নেমে প্রথম থেকেই বড় শট খেলতে দেখা যায় যশস্বী জয়সওয়াল এবং অধিনায়ক শুভমান গিলকে। গিল তার উইকেট ধরে খেললেও, অবিরাম বড় শট খেলে যাচ্ছিলেন জয়সওয়াল। পাওয়ারপ্লেতে এই জুটি বিনা উইকেটে ৬১ রান তোলেন।

তবে পাওয়ারপ্লে শেষ হয়ে গেলেও উইকেট হারাননি ভারতীয় দলের তরুণ ওপেনাররা। এই জুটি মিলে ১৫৬ রানের পার্টনারশিপ করে দলকে ১০ উইকেটে বিরাট মার্জিনে জয় এনে দেন। যার মধ্যে যশস্বী জয়সওয়ালের ব্যাট থেকে আসে ৫৩ বলে ৯৩ রানের ইনিংস এবং শুভমান গিলের ব্যাট থেকে আসে ৩৯ বলে ৫৮ রানের ইনিংস। অন্যদিকে এই জয়ের সাথেই সিরিজে ৩-১ এ এগিয়ে যায় ভারতীয় দল।

ভারত বনাম জিম্বাবুয়ে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচের স্কোরকার্ড:

জিম্বাবুয়ে: ১৫২/৭ (২০ ওভার)

ভারত:১৫৬/০ (১৫.২ ওভার)

ম্যাচটি ভারত ১০ উইকেটে জয়লাভ করেছে।