ZIM vs IND: প্রথম ম্যাচের হারের বদলা ভারতের, ১০০ রানে জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজে সমতা ফেরালো তরুণ ব্রিগেড

গতকাল সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়ের বিরুদ্ধে ভারতীয় তরুণ দল হার স্বীকার করলেও, আজ ১০০ রানে জিম্বাবুয়েকে হারিয়ে স্বপ্নের জয় তুলে নিল তারা৷ শুভমান গিলের অধিনায়কত্বে এই প্রথমবার জয়ের মুখ দেখলো ভারতীয় দল। এদিকে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলার পর এই মুহূর্তে সিরিজের ফলাফল ১-১।

আজ জিম্বাবুয়ের হারারে স্পোর্টিং ক্লাবে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতীয় দলের অধিনায়ক শুভমান গিল। ওপেনে নেমেই গিল মাত্র ২ রান করে আউট হয়ে গেলেও, অন্যদিকে দাঁড়িয়ে থাকা ওপেনার অভিষেক শর্মা নিজের উইকেটটি ধরে থাকেন। আন্তর্জাতিক কেরিয়ারের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই মাত্র ৪৭ বলে ১০০ রান করেছেন অভিষেক শর্মা। শেষমেষ রুতুরাজ গায়কওয়াডের অপরাজিত ৪৭ বলে ৭৭ রানের ইনিংস এবং রিঙ্কু সিংয়ের ২২ বলে ৪৮ রানের ইনিংসের দৌলতে ২০ ওভারে ২৩৪ রান করে ভারতীয় দল।

জিম্বাবুয়েকে এই ম্যাচ জিততে হলে প্রয়োজন ছিল ২০ ওভারে ২৩৫ রান। যা তাড়া করতে নেমে প্রথম ওভারেই মুকেশ কুমারের শিকার হন ইনোসেন্ট কায়া। মাত্র ৪ রান করে ফিরে যান তিনি। এরপর ব্রায়ান বেনেট এবং ওয়েসলি মাধোবেরে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার সম্পূর্ণ চেষ্টা করলেও, ব্রায়ান বেনেট ৯ রান করে ২৬ রান করে মুকেশের শিকার হন। এখান থেকে মাধোবেরের সাথ দিতে ক্রিজে আসেন আসেন ডিওন মায়ার্স। কিন্তু শূন্য রানে তাকে প্যাভিলিয়নের রাস্তা দেখান আবেশ খান। ওই একই ওভারে সিকান্দার রাজার মূল্যবান উইকেটটি শিকার করেন আবেশ খান।

এরপর জোনাথান ক্যাম্পবেল মাধোবেরের সাথ দিতে এলেও, তিনিও ১০ রান করে ওয়াশিংটন সুন্দরের শিকার হন। পরের ওভারেই ক্লিভ মাদান্দেকে ফেরান রবি বিষ্ণোই। পরবর্তী ব্যাটার মাসাকাদজাও ১ রান করে রানআউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। এখান থেকে মাধোবেরে এবং লুক জংওয়ে দলের রান এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করলেও, ম্যাচটি ততক্ষণে তাদের হাত থেকে বেরিয়ে যায়। কিছুক্ষণ পর মাধোবেরেকে ব্যাক্তিগত ৪৩ রানে ফেরান রবি বিষ্ণোই। শেষমেষ লুক জংওয়েও ৩৩ রান করে মুকেশ কুমারের বলে ফিরে যান। এর সাথেই ১৩৪ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।

ভারত বনাম জিম্বাবুয়ে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের স্কোরকার্ড:

ভারত: ২৩৪/২ (২০ ওভার)

জিম্বাবুয়ে: ১৩৪ (১৮.৪ ওভার)

ম্যাচটি ভারত ১০০ রানে জয়লাভ করেছে।