INDCH vs AUSCH: যুবরাজ, পাঠান ব্রাদার্সদের ধংসাত্মক ব্যাটিংয়ে অস্ট্রেলিয়াকে হারালো ভারত, ফাইনালে প্রতিপক্ষ পাকিস্তান

প্রায় শেষের দিকে এগিয়েছে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডস টুর্নামেন্ট। প্রথম সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্সকে হারিয়ে পাকিস্তান চ্যাম্পিয়ন্স ফাইনালের যোগ্যতা অর্জনের পর এবার ভারত চ্যাম্পিয়ন্সও টিকিট…

প্রায় শেষের দিকে এগিয়েছে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডস টুর্নামেন্ট। প্রথম সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্সকে হারিয়ে পাকিস্তান চ্যাম্পিয়ন্স ফাইনালের যোগ্যতা অর্জনের পর এবার ভারত চ্যাম্পিয়ন্সও টিকিট পেয়েছে ফাইনাল খেলার। দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্সের মতো পয়েন্ট তালিকার শীর্ষস্থানীয় দলকে ৮৬ রানে হারিয়ে সেই যোগ্যতা অর্জন করেছে ভারত চ্যাম্পিয়ন্স। আগামী রবিবার ফাইনালে পাকিস্তান চ্যাম্পিয়ন্সের মুখোমুখি হবে ভারত চ্যাম্পিয়ন্স।

ভারত চ্যাম্পিয়ন্স বনাম অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্স সেমিফাইনালে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্সের অধিনায়ক ব্রেট লি। প্রথমে ভারত চ্যাম্পিয়ন্স ব্যাট করতে নেমে ২০ ওভারে ২৫৪ রানের মতো মাত্রায় পৌঁছায় দলকে। যার মধ্যে ওপেনার রবীন উথাপ্পার ব্যাট থেকে আসে ৩৫ বলে ৬৫ রান। এরপর অধিনায়ক যুবরাজ সিংয়ের ব্যাট থেকে আসে ২৮ বলে ৫৯ রানের ইনিংস। এছাড়া ইউসুফ পাঠান ২৩ বলে ৫১ রানের অপরাজিত ইনিংস খেলেন এবং তার ভাই ইরফান পাঠান ১৯ বলে ৫০ রানের ইনিংস খেলেন।

অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্সকে এই ম্যাচ জিততে প্রয়োজন ছিল ২০ ওভারে ২৫৫ রান। এককথায়, অস্ট্রেলিয়ার কিংবদন্তিদের সামনে বড় রানের লক্ষ্য দিয়েছিল ভারতীয় কিংবদন্তিরা। যা তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই শন মার্শ রূপে প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্স। উইকেটটি নেন ধবল কুলকার্নি। এরপর নিজের দ্বিতীয় ওভার বল করতে এসে বেন ডাঙ্ককে মাত্র ১০ রানে ফেরান কুলকার্নি। এদিকে অ্যারন ফিঞ্চও ষষ্ঠ ওভারে পবন নেগির বলে নিজের উইকেট দিয়ে বসেন।

পরবর্তী ব্যাটার কালাম ফার্গুসনকে ২৩ রানে আউট করেন ইরফান পাঠান। এরপর গত ম্যাচে ৯৯ রান সংগ্রহকারী ড্যানিয়েল ক্রিশ্চিয়ানকে ১৮ রানে ফেরান হরভজন সিং। অন্যদিকে বেন কাটিংও ৯ বলে ১১ রান করে নেগির শিকার হন। অবশেষে দলের হাল ধরেন টিম পেইন এবং ন্যাথান কুলটার নাইল। ম্যাচটি অনেক আগেই তাদের হাত থেকে বেরিয়ে গেলেও, শেষপর্যন্ত টিকে থেকে ৩২ বলে ৪০ রান করেন পেইন এবং ন্যাথান কুলটার নাইলও ১৩ বলে ৩০ রান করে রাজীব শুক্লার বলে আউট হয়ে যান। এরসাথেই ম্যাচটি ৮৬ রানে জয়লাভ করে ভারত চ্যাম্পিয়ন্স।

ভারত চ্যাম্পিয়ন্স বনাম অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্স সেমিফাইনাল ম্যাচের স্কোরকার্ড:

ভারত চ্যাম্পিয়ন্স: ২৫৪/৬ (২০ ওভার)

অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্স: ১৬৮/৭ (২০ ওভার)

ম্যাচটি ভারত চ্যাম্পিয়ন্স ৮৬ রানে জয়লাভ করেছে।