T20 World Cup: একটি টিকিটের দাম ২ কোটি! ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে উত্তেজনার পারদ চড়ছে আমেরিকায়

আইপিএল ২০২৪ (IPL 2024) শেষ হতেই টি-২০ বিশ্বকাপের আসর। ১ লা জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ শুরু হতে চলেছে আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২৪…

আইপিএল ২০২৪ (IPL 2024) শেষ হতেই টি-২০ বিশ্বকাপের আসর। ১ লা জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ শুরু হতে চলেছে আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024)। আর বিশ্বকাপ মানেই ক্রিকেটভক্তরা যে ম্যাচের দিকে তাকিয়ে থাকে, তা হল চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ তথা ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্যাচ। আগামী ৯ জুন সেই প্রতীক্ষার দিন সকল ক্রিকেটপ্রেমীর কাছে।

৯ জুন মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ। যেখানেই অনুষ্ঠিত হোক না কেন, এই ম্যাচ দেখার জন্য সবসময় মুখিয়ে থাকে ভক্তরা। এবারেও তার ব্যাতিক্রম ঘটেনি। যাই হোক, ওই ম্যাচের টিকিট বিক্রি (India vs Pakistan Match Ticket) এখন থেকে শুরু হয়ে গেছে। ওই ম্যাচে টিকিটের মূল্য শোনা যাচ্ছে আকাশ ছুঁয়েছে। টিকিটের মূল্যই বলে দিচ্ছে, ওই ম্যাচের জন্য মানুষ কতটা উত্তেজিত।

এখনো পর্যন্ত যা খবর উঠে আসছে, তা শুনলে আপনার চোখ কপালে উঠবে। সেটি হল, আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচের সবচেয়ে বেশি দামী টিকিট হিসাবে বিক্রি হয়েছে ভারতীয় মূল্যে ১.৮৬ কোটি টাকায়। ভারত বনাম পাকিস্তান ম্যাচের জন্য এক ওয়েবসাইটে রিসেল টিকিটের সর্বোচ্চ দাম ১ লক্ষ ৭৫ হাজার মার্কিন ডলার নির্ধারিত করা হয়েছে। এর সঙ্গে অ্যাডিশনাল ফি তথা বাড়তি চার্জ দিয়ে ৫০ হাজার মার্কিন ডলার মিলিয়ে টিকিটের দাম গিয়ে দাঁড়াচ্ছে ভারতীয় মূল্যে প্রায় ১কোটি ৮৬ লক্ষ টাকা।

তার পরেও নিউইয়র্কে খুব টিকিট কেনার ভিড় দেখা যাচ্ছে। দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের মধ্যে ম্যাচের টিকিটের দাম প্রাথমিকভাবে ৫ ডলার অর্থাৎ ভারতীয় মূল্যে ৪৯৭ টাকার মতো নির্ধারিত করা হলেও, রিসেল মার্কেটে টিকিটের দাম যেন আকাশ ছুঁয়েছে। এছাড়া ভিআইপি টিকিটের ক্রয়মূল্য শুরু ভারতীয় মূল্যে ৪০ লক্ষ টাকা থেকে। আইসিসির সরকারি ওয়েবসাইটেও টিকিট বিক্রি হচ্ছে নিমেষের মধ্যে। যদিও ভারত-পাকিস্তানের মতো ম্যাচে হতাশ হওয়ার কিছুই নেই।