India vs South Africa T20 World Cup 2024 final match weather forecast Barbados start with good bright morning

India vs South Africa Weather Update: দিনের শুরু বার্বাডোজে, গতরাতের বৃষ্টি কাটিয়ে কেমন আজ‌ ম্যচের আগে আবহাওয়া? দেখুন

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে উদ্বোধনী মরসুমেই ২০০৭ সালে ভারতীয় দল চ্যাম্পিয়ন হয়েছিল। তারপর আর ব্লু ব্রিগেডরা এই টুর্নামেন্টে ট্রফি জয় করতে পারেনি। এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ভারতীয় দল ফাইনালে জায়গা করে নিয়েছে। আজকে তারা ফাইনালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে। তবে চলমান টুর্নামেন্টে বৃষ্টি বারবার সমস্যা তৈরি করেছে। ফলে দেখে নেওয়া যাক আজকে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে বার্বাডোসের আকাশ কেমন আছে।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে প্রথমবারের মতো মার্কিন যুক্তরাষ্ট্র আয়োজন করছে। তবে টুর্নামেন্টের প্রথম থেকেই একাধিক ম্যাচে বৃষ্টি বিভিন্ন সমস্যা তৈরি করে। এমনকি দ্বিতীয় সেমিফাইনালে ভারত বনাম ইংল্যান্ডের গুরুত্বপূর্ণ ম্যাচ বৃষ্টির কারণে শুরু হতে অনেকটাই দেরি হয় এবং ম্যাচ চলাকালীনও বৃষ্টির কারণে সময় নষ্ট হয়েছিল। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে আবহাওয়া কেমন থাকবে তা নিয়ে ক্রিকেট মহলে রীতিমতো আলোচনা চলছে।

উল্লেখ্য আজ ভারতীয় সময় রাত ৮ টা থেকে বার্বাডোসের কেনসিংটন ওভালে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে। ইতিমধ্যেই বার্বাডোসে সকাল হয়েছে। বর্তমানে সামনে আসা সূত্র অনুযায়ী ওইখানকার স্থানীয় অঞ্চলের আকাশ সম্পূর্ণ পরিস্কার। সকলেই চাইছেন ম্যাচ চলাকালীনও যেন এই ধরনের আবহাওয়া থাকে।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের আবহাওয়ার পূর্বাভাস:

আবহাওয়া দপ্তরের সূত্র অনুযায়ী স্থানীয় সময় খেলা শুরু হওয়ার ১ ঘন্টা আগে ৫১ থেকে ৪৭ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ম্যাচ চলাকালীন এই সম্ভাবনা কমে গিয়ে ২৯ শতাংশ হয়ে যাবে। কিন্তু বার্বাডোসে আজ বেশিরভাগ সময় মেঘাচ্ছন্ন থাকবে এবং অনেক সময় ঝড়ো হাওয়াও বয়ে যাওয়ারও পূর্বভাস রয়েছে। ম্যাচ চলাকালীন তাপমাত্র ২৮-৩০ ডিগ্ৰি সেন্টিগ্রেড থাকাবে বলে জানা গেছে। এছাড়াও আর্দ্রতা থাকবে ৮১ শতাংশের কাছাকাছি।