Women’s T20 World Cup 2024 Warm-Up Match: বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে‌ ভারত, এই দুই দলের বিরুদ্ধে হবে মোকাবেলা

মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দুবাইয়ে দুটি প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ভারত। মঙ্গলবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এ তথ্য জানিয়েছে। ভারত…

India Will Play Two Warm Up Matches Before Women'S T20 World Cup 2024 Know Full Schedule

মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দুবাইয়ে দুটি প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ভারত। মঙ্গলবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এ তথ্য জানিয়েছে। ভারত ২৯ শে সেপ্টেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলবে এবং হরমনপ্রীত কৌরের দল ১ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে। মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জনকারী ১০টি দলের প্রত্যেকেই দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে।

২৮ সেপ্টেম্বর পাকিস্তান-স্কটল্যান্ড এবং শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে প্রস্তুতি ম্যাচ। ২৯ সেপ্টেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড ও ১ অক্টোবর দুবাইয়ে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। প্রস্তুতি ম্যাচগুলি ২০ ওভারের হবে তবে টি-টোয়েন্টির মর্যাদা থাকবে না যা প্রতিটি দলকে তাদের ১৫ জন প্লেয়ারকে মাঠে নামানোর অনুমতি দেবে।

প্রস্তুতি ম্যাচে কোনো গ্রুপের দুই দল একে অপরের মুখোমুখি হবে না। ‘এ’ গ্রুপে ভারতের সঙ্গে রয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, স্কটল্যান্ড ও বাংলাদেশ। বাংলাদেশের বর্তমান রাজনৈতিক অস্থিতিশীলতার পরিপ্রেক্ষিতে ৩ অক্টোবর থেকে আইসিসির এই মেগা ইভেন্ট সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত হয়েছে।

ওয়ার্ম-আপ বাউটের সময়সূচী নিম্নরূপ:

২৮ সেপ্টেম্বর : পাকিস্তান বনাম স্কটল্যান্ড
২৮ সেপ্টেম্বর : শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ
২৯ সেপ্টেম্বর : নিউজিল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা
২৯ সেপ্টেম্বর : ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ
২৯ সেপ্টেম্বর : অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড
৩০ সেপ্টেম্বর: শ্রীলঙ্কা বনাম স্কটল্যান্ড
৩০ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম পাকিস্তান
১ অক্টোবর : ওয়েস্ট ইন্ডিজ বনাম অস্ট্রেলিয়া
১ অক্টোবর : ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড
১ অক্টোবর : দক্ষিণ আফ্রিকা বনাম ভারত