Women’s Asia Cup 2024: বিনা উইকেট হারিয়ে একতরফা জয়, বাংলাদেশকে হারিয়ে ফাইনালে পৌছালো ভারত

বাংলাদেশের বিপক্ষে এশিয়া কাপের সেমিফাইনালে আজ দ্বিতীয় ইনিংসে ভারতের দুই তারকা ওপেনার শেফালি বর্মা এবং স্মৃতি মন্ধনা ওপেনিং করতে এসে দুরন্ত শুরু করেন।

India Women Beat Bangladesh Women By 10 Wickets And Reach To Wome Asia Cup 2024 Finals

এই বছরের মহিলাদের এশিয়া কাপ এখন শেষের দিকে এসে পৌঁছেছে। আজ এই টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে ভারতীয় দল বাংলাদেশের বিপক্ষে মাঠে নামে। মহিলা ব্লু ব্রিগেডরা এশিয়া কাপের গ্ৰুপ ‘এ’-তে প্রতিটি ম্যাচেই জয় তুলে নিয়ে দুরন্ত ফর্মে ছিল। ফলে সেমিফাইনালেও সেই দাপট প্রথম থেকেই লক্ষ্য করা যায়। আজ এই গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশ প্রথমে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়।

তবে ভারতীয় মহিলা দলের বোলিং আক্রমণে টাইগার বাহিনী একের পর এক উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে যায়। ওপেনার দিলারা আক্তার মাত্র ৬ রানে এবং মুর্শিদা খাতুন মাত্র ৪ আউট হয়ে মাঠ ছাড়েন। তবে বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা একদিক থেকে ধরে রেখে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। এইরকম চাপের মুখে নিচের দিকে ব্যাট করতে নেমে ঝর্ণা আক্তার নিগার সুলতানাকে ভরসা দেন।

শেষে অধিনায়কের ব্যাট থেকে ৫১ বলে ৩২ এবং ঝর্ণার ব্যাট থেকে ১৮ বলে অপরাজিত ১৯ রান আসে। এই রানের ওপর ভর করে বাংলাদেশ ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে প্রথম ইনিংসে মাত্র ৮০ রান সংগ্রহ করে নেয়। অন্যদিকে ভারতের হয়ে রেণুকা সিংয়ের সঙ্গে রাধা যাদবও দুরন্ত বোলিং পারফরম্যান্স করে ৩ টি করে উইকেট সংগ্রহ করেছেন। এরপর দ্বিতীয় ইনিংসে ভারতের দুই তারকা ওপেনার শেফালি বর্মা এবং স্মৃতি মন্ধনা ওপেনিং করতে আসেন।

দুজনেই আজ ব্যাট হাতে দুরন্ত ফর্মে ছিলেন। তারা স্কোরবোর্ড দ্রুত এগিয়ে নিয়ে যান। ফলে শেফালি বর্মার ২৮ বলে অপরাজিত ২৬ রানে এবং স্মৃতি মন্ধনার ৩৯ বলে অপরাজিত ৫৫ রানে ভর করে শেষ পর্যন্ত ব্লু বিগ্রেডরা ১১ ওভারে প্রয়োজনীয় রান তুলে নেয়। ফলে বাংলাদেশের বিপক্ষে ১০ উইকেটে বিশাল জয় তুলে নিয়ে ভারতীয় দল এই বছর এশিয়া কাপের ফাইনালে জায়গা করে নিল।

ভারত বনাম বাংলাদেশ ম্যাচের স্কোরবোর্ড:

বাংলাদেশ- ৮০/৮ (২০.০ ওভার)

নিগার সুলতানা- ৩২ (৫১)

ভারত- ৮৩/০ (১১.০)

স্মৃতি মন্ধনা- ৫৫* (৩৯)