Indian Hockey: ভারত পেল শ্রীজেশের উত্তরাধিকার, আসন্ন এশিয়ান চ্যাম্পিয়নশিপের জন্য স্কোয়াড ঘোষণা করল ভারতীয় হকি দল

ভারত ছাড়াও এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে কোরিয়া, মালয়েশিয়া, পাকিস্তান, জাপান ও স্বাগতিক চীন। ৮ থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট।

Indian Hockey Team Announcement For Upcoming Asian Championship Trophy Krishan Bahadur Pathak Will Be Goalkeeper

পিআর শ্রীজেশের অবসরের পর আসন্ন এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ১৮ সদস্যের হরমনপ্রীত সিংয়ের নেতৃত্বাধীন ভারতীয় হকি দলের প্রধান গোলরক্ষক নির্বাচিত হয়েছেন কৃষ্ণ বাহাদুর পাঠক। ভারত ছাড়াও টুর্নামেন্টে অংশ নিচ্ছে কোরিয়া, মালয়েশিয়া, পাকিস্তান, জাপান ও স্বাগতিক চীন। ৮ থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। প্যারিস অলিম্পিকে টানা দ্বিতীয় ব্রোঞ্জ পদক জিতে হকি থেকে অবসর নেন শ্রীজেশ। প্যারিস অলিম্পিকে ভারতের স্ট্যান্ডবাই গোলকিপার পাঠক এখন প্রধান গোলরক্ষক এবং সুরজ কারকেরা হবেন রিজার্ভ গোলরক্ষক।

হরমনপ্রীতের ডেপুটি করা হয়েছে অভিজ্ঞ মিডফিল্ডার বিবেক সাগর প্রসাদকে। নিয়মিত সহ-অধিনায়ক হার্দিক সিং, মনদীপ সিং, ললিত উপাধ্যায়, সামশের সিং এবং গুরজন্ত সিংকে বিশ্রাম দেওয়া হয়েছে। এটি ভারতের উদীয়মান ড্র্যাগফ্লিকার যুগরাজ সিং জুনিয়রের জন্যও একটি সুবর্ণ সুযোগ হবে। প্রো লিগে নিজের প্রতিভার পরিচয় দিয়েছেন তিনি। দলের তৃতীয় ড্র্যাগ-ফ্লিকার হিসেবে থাকবেন অরিজিৎ সিং হুন্ডাল। ডিফেন্ডার হিসেবে থাকবেন জারমনপ্রীত সিং, অমিত রোহিদাস, হরমনপ্রীত সিং, যুগরাজ সিং, সঞ্জয় ও সুমিত। মিডফিল্ডে থাকবেন রাজকুমার পাল, নীলকান্ত শর্মা, মনপ্রীত সিং এবং মহম্মদ রাহিল। অভিষেক, সুখজিৎ সিং, হুন্ডাল, উত্তম সিং এবং গুরজোত সিং এই ফরোয়ার্ডদের নিয়ে গড়া হবে।

প্যারিস অলিম্পিকে ব্রোঞ্জ পদকজয়ী দলের ১০ সদস্য এই দলের রয়েছে। কোচ ক্রেইগ ফুলটন হকি ইন্ডিয়ার জারি করা এক বিবৃতিতে বলেছেন, ”এই টুর্নামেন্ট আমাদের জন্য গুরুত্বপূর্ণ। প্যারিস অলিম্পিকে ব্রোঞ্জ পদক জয়ের উদযাপন সেরে ক্যাম্পে ফিরেছে দলটি। দলটি প্রচুর ভালবাসা পাওয়ায় গত কয়েক সপ্তাহ দুর্দান্ত ছিল। আমরা আশা করি, এই সহায়তা আরও অব্যাহত থাকবে। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি একটি নতুন অলিম্পিক চক্রের সূচনা চিহ্নিত করে এবং আমরা চ্যালেঞ্জের জন্য উন্মুখ।”

ডিফেন্ডার: জারমনপ্রীত সিং, অমিত রোহিদাস, হরমনপ্রীত সিং, যুগরাজ সিং, সঞ্জয়, সুমিত, মিডফিল্ডার: রাজকুমার পাল, নীলকান্ত শর্মা, বিবেক সাগর প্রসাদ, মনপ্রীত সিং, মহম্মদ রাহিল, ফরোয়ার্ড: অভিষেক, সুখজিৎ সিং, অরিজিৎ সিং হুন্ডাল, জুনিয়র ক্যাপ্টেন উত্তম সিং, গুরজোত সিং প্রধান কোচ: ক্রেগ ফুলটন।