Paris Olympics 2024: শেষ মিনিটে অধিনায়কের রামবাণ গোল, আর্জেন্টিনার বিরুদ্ধে হারা ম্যাচ জিতল ভারত

নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৩-২ গোলে হারিয়েছিল ভারত। এরপর দারুণ উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষ বাঁশি বাজার দেড় মিনিট আগে পেনাল্টি স্ট্রোকে অধিনায়ক হরমনপ্রীত সিংয়ের গোলের ভিত্তিতে নিউজিল্যান্ডকে হারায় আমাদের দল।

Indian Hockey Team Beat Argentina By Last Minute Goal Of Harmanpreet Singh

ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত সিং শেষ দেড় মিনিটে পেনাল্টি কর্নার গোল করে প্যারিস অলিম্পিকের পুরুষ হকি ইভেন্টে আর্জেন্টিনার বিরুদ্ধে ভারতীয় হকি দলের দ্বিতীয় ম্যাচ ড্র করেন। আর্জেন্টিনার সঙ্গে ১-১ পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয় ভারতকে, কিন্তু তা জয়ের চেয়ে কম ভাবা হবে না। ৫৮ মিনিট পিছিয়ে থাকার পর ড্র করে ম্যাচ শেষ করাটা সত্যিই দারুণ ছিল।

নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৩-২ গোলে হারিয়েছিল ভারত। এরপর দারুণ উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষ বাঁশি বাজার দেড় মিনিট আগে পেনাল্টি স্ট্রোকে অধিনায়ক হরমনপ্রীত সিংয়ের গোলের ভিত্তিতে নিউজিল্যান্ডকে হারায় আমাদের দল। এখন দ্বিতীয় ম্যাচে ১-১ ড্রয়ের পর ভারতের তৃতীয় ম্যাচ ৩০ জুলাই আয়ারল্যান্ডের বিরুদ্ধে, যা অবমূল্যায়ন করার ভুল হবে না।

তবে টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পদকজয়ী ভারতীয় অ্যাথলেট প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেননি এবং ১০টি পেনাল্টি কর্নার হজম করেছে ভারত। আর্জেন্টিনা দল প্রথম গোলটি করেছিল এবং এখন ভারতকে সামনের কঠিন ম্যাচগুলিতে এই ভুল এড়াতে হবে। ভারত তাদের পরের ম্যাচ খেলবে ৩০ জুলাই আয়ারল্যান্ডের বিরুদ্ধে। আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে ১-২ গোলে হারলেও ক্যাঙ্গারুদের ঘাম ঝরিয়েছে আইরিশরা। ভারতের চতুর্থ ম্যাচ ১ আগস্ট বেলজিয়ামের বিপক্ষে, এরপর ২ আগস্ট অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিপক্ষে। প্রতিটি পুল থেকে শীর্ষ চারটি দল কোয়ার্টার ফাইনালে উঠবে।