Paris Olympics 2024: হরমনপ্রীতের গোলে আবার জয় ভারতের, আয়ারল্যান্ডকে‌ হারিয়ে টেবিল টপার ভারত

আজ আয়ারল্যান্ডের বিরুদ্ধে নামার আগেই ভুল ত্রুটি সংশোধন করে মাঠে নেমেছিলেন হরমনপ্রীত সিংরা। শুরুতে নিউজিল্যান্ড এবং আর্জেন্তিনা ম্যাচে ভুল করলেও, আজ সবকিছু শুধরে ছিল তারা।

Indian Hockey Team Beats Ireland By 2-0 In Paris Olympics 2024 And A Step Forward Towards The Quarter Final

শুরু থেকেই বেশ রমরমিয়ে চলছে প্যারিস অলিম্পিক। আর এই অলিম্পিকে আজ দ্বিতীয় জয় পেল ভারত। পুলের তৃতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে সামনে পেয়ে তাদেরকে ২-০ গোলে হারালো ভারতীয় হকি দল। আর এই দুটি গোলই আসে ভারতীয় হকি দলের অধিনায়ক হরমনপ্রীত সিংয়ের স্টিক থেকে। আর এই জয়ের সাথেই কোয়ার্টার ফাইনালে কোয়ালিফাইয়ের জন্য বেশ সুবিধা অর্জন করেছে ব্লু-ব্রিগেড।

আজ আয়ারল্যান্ডের বিরুদ্ধে নামার আগেই ভুল ত্রুটি সংশোধন করে মাঠে নেমেছিলেন হরমনপ্রীত সিংরা। শুরুতে নিউজিল্যান্ড এবং আর্জেন্তিনা ম্যাচে ভুল করলেও, আজ সবকিছু শুধরেছিল তারা। যদিও প্রতিপক্ষের মধ্যে দূর্বলতার ছাপ প্রথমেই দেখা গিয়েছিল। তাই প্রথম থেকেই আগ্রাসী মনোভাব নিয়েই খেলছিল ভারতীয় হকি দল। ফলস্বরূপ প্রথমেই ১১ মিনিটের মাথায় অধিনায়ক হরমনপ্রীতের স্টিক থেকে এসেছিল প্রথম গোলটি।

পেনাল্টি স্ট্রোক থেকে গোল করে ১১ মিনিটেই ভারতকে এগিয়ে দেন হরমনপ্রীত। এরপর ১৯ মিনিটের মাথায় আসে দ্বিতীয় গোলটি, সেটিও আসে অধিনায়কের স্টিক থেকে। ১৯ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে স্কোরলাইনে ব্যাবধান তৈরী করেন হরমনপ্রীত নিজেই। যদিও এরপর থেকে সম্পূর্ণতা দিয়ে খেললেও, নির্ধারিত সময়ের মধ্যে আর কোনো গোল আসেনি।

যদিও ব্যবধান সেভাবে বৃদ্ধি করতে পারেনি ভারতীয় দল। ফরোয়ার্ডদের ব্যর্থতা এরকম চলতে থাকলে বেলজিয়াম, অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিরুদ্ধে সমস্যায় পড়তে হতে পারে ভারতকে। কারণ কোয়ার্টার ফাইনালের প্রতিপক্ষ ঠিক হবে পুলে ভারতীয় দলের অবস্থানের উপর নির্ভর করে। যদি ভারত প্রথম দুই দলের মধ্যে শেষ করতে পারে, তাহলে শেষ ৮ এর লড়াইয়ের তুলনায় সহজ প্রতিপক্ষ পেতে পারে তারা।