Indian team announced for Zimbabwe T20i Series Shubman Gill set to lead the team

জিম্বাবোয়ে সফরের দল ঘোষণা ভারতের, অধিনায়কের‌ দায়িত্ব পেলেন গিল, দলে একাধিক নতুন আইপিএল তারকা

টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) শেষ হওয়ার পরেই জিম্বাবোয়ে সফরে যাবে ভারতীয় দল। দুই দলের মধ্যে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ (Zimbabwe vs India T20I Series) অনুষ্ঠিত হবে। সিরিজ শুরু হবে ৬ জুলাই। এই সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেওয়া বড় ক্রিকেটারদের প্রায় সবাই এই সিরিজের অংশ নন। একই সময়ে, আইপিএল ২০২৪-এ আশ্চর্যজনক পারফরম্যান্স করা অনেক নাম জায়গা পেয়েছে।

জিম্বাবোয়ের বিরুদ্ধে এই টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলের অধিনায়ক করা হয়েছে শুভমান গিলকে (Shubman Gill)। প্রথমবার টিম ইন্ডিয়ার দায়িত্ব নেবেন গিল। দলে রয়েছেন ভারতের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াডও (Ruturaj Gaikwad)। কিন্তু তাকে অধিনায়ক করা হয়নি। চলতি মরশুমে আইপিএলে গুজরাট টাইটান্সের দায়িত্ব নেন গিল। তিন ফরম্যাটেই তাকে ভারতের ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে বিবেচনা করা হয়।

ভারতের ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন পাঁচ নতুন মুখ। এমন চারজন ক্রিকেটার রয়েছেন যারা এখনও ভারতের হয়ে কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। এদের মধ্যে রয়েছেন পঞ্জাবের অভিষেক শর্মা, অন্ধ্রের নীতীশ রেড্ডি, মুম্বইয়ের তুষার দেশপাণ্ডে এবং অসমের রিয়ান পরাগ। ধ্রুব জুরেল এখনও ভারতের হয়ে কোনও টি-টোয়েন্টি ম্যাচ খেলেননি, তবে তিনি টেস্টের অংশ ছিলেন।

জিম্বাবোয়ে সফরের ভারতীয় দল- শুভমান গিল (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, ঋতুরাজ গায়কোয়াড, অভিষেক শর্মা, রিঙ্কু সিং, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), নীতিশ রেড্ডি, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আবেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার, তুষার দেশপান্ডে।

ভারতের জিম্বাবুয়ে সফরের সূচি
প্রথম টি-টোয়েন্টি- ৬ জুলাই, হারারে (বিকেল ৪.৩০)
দ্বিতীয় টি-টোয়েন্টি- ৭ জুলাই, হারারে (বিকেল ৪.৩০)
তৃতীয় টি-টোয়েন্টি- ১০ জুলাই, হারারে (বিকেল ৪.৩০)
চতুর্থ টি-টোয়েন্টি: ১৩ জুলাই, হারারে (বিকেল ৪.৩০)
পঞ্চম টি-টোয়েন্টি- ১৪ জুলাই, হারারে (বিকেল ৪.৩০)