Inzamam Ul Haq Pakistan legend has accused Arshdeep Singh of ball tampering in the T20 World Cup 2024

Arshdeep Singh Ball Temparing: বল টেম্পারিং করেছে অর্শদীপ, ভারতীয় তরুণের উপর গুরুতর অভিযোগ লাগালেন পাকিস্তানি গ্রেট

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) এখনও পর্যন্ত ভারতীয় দল দুরন্ত পারফরম্যান্স করে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। এর সঙ্গেই রোহিত শর্মার নেতৃত্বে ব্লু ব্রিগেড সুপার ৮-এর শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুরন্ত জয় তুলে নিয়ে এখন দুরন্ত ফর্মে আছে। বিশেষ করে বোলারদের মধ্যে জসপ্রীত বুমরাহের সঙ্গে আর্শদীপ সিং (Arshdeep Singh) নজর কেড়েছেন। তবে এর মধ্যেই ভারতীয় বোলারদের দিকে পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ইনজামাম উল হক (Inzamam-ul-Haq) বল বিকৃতির অভিযোগে তুললেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচে ভারতীয় দল অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ইনিংসে অধিনায়ক রোহিত শর্মার দুরন্ত ৯১ রানে ভর করে ২০৬ রানের লক্ষ্যমাত্রা দেয়। তবে অজিদের হয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে ট্রেভিস হেড এবং মিচেল মার্শ দুরন্ত শুরু করেন। এইরকম পরিস্থিতিতে বল হাতে জসপ্রীত বুমরাহের সঙ্গে আর্শদীপ সিং ভয়ঙ্কর হয়ে ওঠেন। আর্শদীপ একাই ৪ ওভারে ৩৭ রান দিয়ে ৪ টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে দলকে জয় এনে দেন। এছাড়াও তিনি চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত ৬ ম্যাচে মোট ১৫ টি উইকেট তুলে নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী।

এবার এই তরুণ পেসারের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন বল টেম্পারিংয়ের অভিযোগ তুললেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটাররা। ২৪ নিউজের এক আলাপচারিতায় ইনজামাম উল হক বলেন, “আরশদীপ সিং যখন ১৫ তম ওভারে বল করছিলেন তখন বল রিভার্স সুইং হচ্ছিল। নতুন বল এত তাড়াতাড়ি রিভার্স সুইং হয় না। এর মানে হল রিভার্স সুইং পেতে ১২ বা ১৩ তম ওভারের আশেপাশে বল টেম্পার করা হয়েছিল। তাই আম্পায়ারদের উচিত তাদের নিজেদের নিরপেক্ষতা বজায় রেখে চোখ খোলা রাখা।”

পাকিস্তানের আরও এক প্রাক্তন ক্রিকেটার সেলিম মালিক এই মন্তব্যকে সমর্থন করে বলেন, “আম্পায়াররা কিছু দলের জন্য তাদের চোখ বন্ধ রাখে। ভারত তাদের মধ্যে একটি। পাকিস্তানের বিরুদ্ধে খেলার সময় একই রকম পরিস্থিতির রিপোর্ট করার জন্য আমার জরিমানা করা হয়েছিল।” এরপর ইনজামাম উল হক আরও বলেন, “পাকিস্তানের বোলারদের ক্ষেত্রে যদি এমন অভিযোগ উঠতো তাহলে এই বিষয়ে অনেক আলোচনা হতো। যদি ১৫ তম ওভারে আর্শদীপের বল রিভার্স সুইং হয় তাহলে বুঝতে হবে বলের সঙ্গে কিছু করা হয়েছে।”