এবার আর ইঙ্গিত দিয়ে নিয়ে মুম্বাইয়ের হারে সরাসরি হার্দিককে দায়ি টরে নিন্দা ইরফান পাঠানের

এই বছর আইপিএলে (IPL 2024) মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) দলে একাধিক গুরুত্বপূর্ণ পরিবর্তনের মাধ্যমে শক্তিশালী একাদশ তৈরি করে মাঠে নামে। তবে টুর্নামেন্টের সময় যত এগিয়ে…

এই বছর আইপিএলে (IPL 2024) মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) দলে একাধিক গুরুত্বপূর্ণ পরিবর্তনের মাধ্যমে শক্তিশালী একাদশ তৈরি করে মাঠে নামে। তবে টুর্নামেন্টের সময় যত এগিয়ে চলেছে তাদের পারফরমেন্সের দুর্বলতা আরও স্পষ্ট হয়ে উঠছে। গতকাল আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষেও মুম্বাই পরাজিত হয়ে লিগ তালিকায় অনেকটাই পিছিয়ে পড়েছে। এবার মুম্বাই ইন্ডিয়ান্সের এইরকম হতাশাজনক পারফরম্যান্স দেখে ভারতের প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান (Irfan Pathan) দলের সমস্যাগুলি চিহ্নিত করার চেষ্টা করলেন।

গতকাল আইপিএলে গুরুত্বপূর্ণ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে লখনউ সুপার জায়ান্টস প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এরপর প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মুম্বাইয়ের ব্যাটিং অর্ডার বিপর্যয়ের মুখে পড়ে। ওপেনার ঈশান কিষাণ ৩৬ বলে ৩২ রান করলেও রোহিত শর্মা মাত্র ৪ রানে আউট হয়ে মাঠের বাইরে চলে যান। তবে নিচের দিকে ব্যাট করতে নেমে নেহাল ওয়াধেরা এবং টিম ডেভিড দলের হাল ধরেন। নেহাল ওয়াধেরার ব্যাট থেকে ৪১ বলে ৪৬ রান এবং টিম ডেভিডের ব্যাট থেকে ১৮ বলে বলে ৩৫ রান আসে।

এই রানের ওপর ভর করে মুম্বাই ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে মোট ১৪৪ রান সংগ্রহ করে নেয়। এই রান তাড়া করতে নেমে লখনউ মার্কাস স্টয়নিসের ৪৫ বলে ৬২ রানে ভর করে ৪ উইকেটে জয় তুলে নেয়। এরপর মুম্বাই ইন্ডিয়ান্সের ধারাবাহিকভাবে হার নিয়ে অনেক সমর্থক থেকে বিশেষজ্ঞরা রীতিমতো সমালোচনা করেন। এবার ভারতের অন্যতম প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান মুম্বাইয়ের এই পারফরম্যান্স নিয়ে নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) দিকে আঙ্গুল তুললেন।

নিজের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে তিনি লেখেন,”গত বছর প্লে অফে যোগ্যতা অর্জনকারী দল মুম্বাই ইন্ডিয়ান্সে জসপ্রীত বুমরাহ ছিলেন না। কিন্তু চলমান আইপিএলে তারা এইরকম তারকা বোলারকে কাজে লাগানোর সুযোগ পাচ্ছে। তারপরও দলের এই অবস্থা। কারণ দলটি ম্যাচ চলাকালীন ভালোভাবে পরিচালিত হয়নি। দলের অধিনায়ক হার্দিক পান্ডিয়া অনেক ভুল করেছেন। এটাই সত্য ঘটনা।” উল্লেখ্য ১০ ম্যাচের মধ্যে মুম্বাই ইন্ডিয়ান্স এখনও পর্যন্ত ৭ ম্যাচে পরাজিত হয়ে লিগ তালিকায় ৯ নম্বরে অবস্থান করছে।