বিশ্বকাপের দলে জায়গা পাওয়া নিয়ে প্রধান প্রতিদ্বন্দ্বী কিষান? বিবাদ নিয়ে মুখ খুললেন সঞ্জু

সময় এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে আইপিএলের (IPL 2024) ম্যাচগুলি আরও উত্তেজনাপূর্ণ হয়ে উঠছে। এই টুর্নামেন্টে ক্রিকেটাররা তাদের পারফরম্যান্স ধরে রেখে টি টোয়েন্টি বিশ্বকাপের (T20 World…

সময় এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে আইপিএলের (IPL 2024) ম্যাচগুলি আরও উত্তেজনাপূর্ণ হয়ে উঠছে। এই টুর্নামেন্টে ক্রিকেটাররা তাদের পারফরম্যান্স ধরে রেখে টি টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) মঞ্চে প্রবেশ করবেন।‌ তবে এই বিশ্বকাপে ভারতীয় দলে কোন ক্রিকেটার উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে জায়গা করে নেবেন তা নিয়ে এখনও আলোচনা চলছে। এই তালিকায় সঞ্জু স্যামসন (Sanju Samson) এবং ঈশান কিষাণও (Ishan Kishan) এগিয়ে আছেন। এবার রাজস্থান রয়্যালসের অধিনায়ক প্রতিদ্বন্দ্বি ঈশান কিষাণকে নিয়ে নিজের ভাবনা প্রকাশ করলেন।

সঞ্জু স্যামসনের নেতৃত্বে রাজস্থান রয়্যালস এই বছর আইপিএলে সবচেয়ে সফল দল। তারা এখনও পর্যন্ত ৭ ম্যাচের মধ্যে ৬ ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষস্থানে আছে। এছাড়াও সঞ্জু স্যামসন উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবেও বিশেষ নজর কাড়ছেন। এখনও পর্যন্ত তার ব্যাট থেকে ৭ ম্যাচে মোট ২৭৬ রান এসেছে। অন্যদিকে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ঈশান কিষাণও নিজের দাপট দেখাচ্ছেন। তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে একটি গুরুত্বপূর্ণ ম্যাচে ৩৪ বলে ৬৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন।

এবার ঈশান কিষাণের বিষয়ে সঞ্জু স্যামসন স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে গুরুত্বপূর্ণ কিছু বিষয় তুলে ধরেন। তিনি বলেন,”আমি সত্যিই ঈশানকে সম্মান করি। ও একজন দুর্দান্ত ক্রিকেটার, দুর্দান্ত কিপার, ভালো ব্যাটসম্যান এবং দুর্দান্ত ফিল্ডারও। অবশ্যই আমার নিজের কিছু শক্তি এবং দুর্বলতা রয়েছে। আমি কারও সাথে প্রতিদ্বন্দ্বিতা করি না। আমি শুধু নিজের সাথে প্রতিদ্বন্দ্বিতা করি এবং দেশের হয়ে খেলে ম্যাচ জিততে চাই। একই দলে একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করা কখনোই ঠিক নয়।”

উল্লেখ্য সাম্প্রতিক সময় ঈশান কিষাণ বিসিসিআইয়ের বিভিন্ন বিষয়ে বিরোধীতা করায় কেন্দ্রীয় চুক্তির বাইরে চলে গেছেন। ফলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা করে নেওয়া তার জন্য যথেষ্ট কঠিন হবে। অন্যদিকে এই বিশ্বকাপ দলে উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে ঋষভ পান্থ এবং কেএল রাহুলও এগিয়ে আছেন। পথ দূর্ঘটনা থেকে সুস্থ হয়ে পান্থ দীর্ঘদিন পর চোট সারিয়ে এই বছর আইপিএলে আবার ফিরে এসেছেন। এখনও পর্যন্ত তার ব্যাট থেকে ৮ ম্যাচে মোট ২৫৪ রান এসেছে।