Jasprit Bumrah Mouth Shattering Reply To All The Haters After Match Winning Performance Against Pakistan In T20 WC

‘এক বছর আগেই এরাই আমাকে….’, পাকিস্তানের পর এবার নিজের সমালোচকদেরও ধুয়ে দিলেন বুমরাহ

ভারতীয় ক্রিকেটের অন্যতম বিরল রত্ন জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) বলেছেন যে এক বছর আগে পর্যন্ত লোকেরা তার ক্যারিয়ার শেষের কথা বলত এবং এখন তাকে সেরা বলে অভিহিত করে, এটি হাস্যকর বলে মনে হয়। ২০২২ সালে বুমরাহর পিঠের নীচের অংশে স্ট্রেস ফ্র্যাকচারের জন্য অস্ত্রোপচার হয়েছিল, যার কারণে তিনি অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেননি। দেশের মাটিতে সিরিজে প্রত্যাবর্তনের আগে তিনি স্ট্রেইনে ভুগছিলেন এবং তাকে ১০ মাসেরও বেশি সময় ধরে ক্রিকেট থেকে দূরে সরিয়ে দিয়েছিল এই চোট।

তিন ফরম্যাটেই খেলার ওয়ার্কলোড সামলাতে তার সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেন লোকেরা। তবে বুমরাহ গত এক বছরে সমালোচকদের চুপ করিয়ে দিয়েছেন তিন ফর্ম্যাট মিলিয়ে ৬৭ উইকেট নিয়ে, যার মধ্যে রবিবার পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) লো স্কোরিং ম্যাচে ১৪ রানে ৩ উইকেটের ম্যাচ জয়ী পারফরম্যান্স রয়েছে।

তার প্রত্যাবর্তনের সামর্থ্য নিয়ে যারা সন্দেহ প্রকাশ করেছিলেন, তাদের কটাক্ষ করে বুমরাহ বলেন, ”এক বছর আগে পর্যন্ত এই লোকেরাই বলত যে আমি আর কখনও খেলতে পারব না এবং আমার ক্যারিয়ার শেষ। কিন্তু এখন এই প্রশ্ন পাল্টে গেছে।” ভারত মাত্র ১১৯ রানে গুটিয়ে যাওয়ার পর বুমরাহর দুর্দান্ত পারফরম্যান্সে পাকিস্তানকে ৭ উইকেটে ১১৩ রানের স্কোরে আটকে দেন। বুমরাহ সমালোচকদের ‘পরিবর্তনশীল’ প্রকৃতি বোঝেন এবং জানেন যে তার পক্ষে সবচেয়ে ভাল জিনিস হল এমন জিনিসগুলিতে কাজ করা যা নিজেকে নিয়ন্ত্রণ করে।

বুমরাহ বলেন- “খেলায়, আমি আমার সামর্থ্যের সেরাটা দিয়ে বোলিং করছি কিনা তা নিয়ে ফোকাস করি না তবে আমি ম্যাচে যে সমস্যাটি রয়েছে তা নির্ণয় করার চেষ্টা করি। আমি জানি এটি একটি ক্লিশেড উত্তর। তবে আমি এই ধরনের উইকেটে সেরা বিকল্প কী হতে পারে সেদিকে মনোনিবেশ করার চেষ্টা করছিলাম। কোন শট খেলে খারাপ লাগে, আমার জন্য সেরা বিকল্পগুলি কী কী? এই ভেবেই আমি বর্তমানে থাকার চেষ্টা করি এবং আমার যা করা দরকার সেদিকে মনোনিবেশ করি।”