Jasprit Bumrah: ‘আমাদের মনে হচ্ছিল পিচে…’, ভারতকে অবিশ্বাস্য জয় এনে দিয়ে জয়ের মুল মন্ত্র প্রকাশ করলেন বুমরাহ

ভারত বনাম পাকিস্তানের (India vs Pakistan match) ম্যাচ ঘিরে প্রতিবারই ক্রিকেট মহলে এক অন্যরকম উন্মাদনা লক্ষ্য করা যায়। মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের মত শহরে গতকাল এই দুই দেশের খেলা দেখার জন্য স্টেডিয়ামের প্রতিটি কোণা ছিল দর্শকে পরিপূর্ণ। টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) সবচেয়ে টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ভারতীয় দল পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত পাক বাহিনীর বিপক্ষে দুরন্ত জয় ছিনিয়ে আনে। এবার এই ম্যাচের নায়ক জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) নিজের অনুভূতি প্রকাশ করলেন।

গতকাল বৃষ্টি বিঘ্নিত ম্যাচে প্রথমে পাকিস্তান টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এরপর প্রথম থেকেই পাক বাহিনীদের বোলিং আক্রমণ ভারতীয় ব্যাটসম্যানদের রীতিমতো চাপের মুখে রেখেছিল। রোহিত শর্মা এবং বিরাট কোহলির মতো তারকা দুই ওপেনার ফিরে যাওয়ার পর একমাত্র ঋষভ পান্থ আশার আলো জ্বালিয়ে রেখেছিলেন। তার ব্যাট থেকে ৩১ বলে ৬ টি চারের মাধ্যমে মোট ৪২ রান আসে। এছাড়া অক্ষর প্যাটেলের ১৮ বলে ২০ রানে ভর করে ভারতীয় দল ১৯ ওভারে মাত্র ১১৯ রানে অলআউট হয়ে যায়।

ফলে এরপর ম্যাচে সকলেই ভারতীয় বোলারদের দিকে তাকিয়ে ছিলেন। ব্লু বিগ্রেডদের কিছু অবিশ্বাস্য বোলিং ইনিংস ছাড়া এই ম্যাচ কখনই জেতা সম্ভব ছিল না। ফলে ধারাবাহিকতা বজায় রেখে তারকা পেসার জসপ্রীত বুমরাহ বল হাতে রীতিমতো জ্বলে ওঠেন। প্রথম থেকেই তিনি বিধ্বংসী বোলিং করে দুই ওপেনার মহম্মদ রিজওয়ান এবং বাবর আজমকে মাঠের বাইরে পাঠিয়ে দেন। এছাড়াও গুরুত্বপূর্ণ ১৯ তম ওভারে বুমরাহ মাত্র ৩ রান দিয়ে পাকিস্তানকে চাপের মুখে ফেলে দেন। এর সঙ্গেই তিনি ৪ ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়ে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন।

এরপর ম্যাচ শেষে ভারতীয় তারকা এই পেসার সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন,”এখন সত্যিই ভালো লাগছে। আমাদের মনে হচ্ছিল আমরা অনেকটাই পিছিয়ে আছি এবং সূর্য ওঠার পর পিচ আরও ভালো হয়ে গিয়েছিল। এটাই ভালো লাগছে যে আমরা শৃঙ্খলাবদ্ধভাবে বোলিং করেছি। আমি আমার পেস বোলিংয়ের মাধ্যমে সমস্ত রকমভাবে আঘাত করার চেষ্টা করেছি এবং সবকিছু ঠিকঠাক ভাবে পরিচালিত হয়েছে বলে আমি খুব খুশি। মনে হচ্ছিল আমরা যেন ভারতে খেলছি। এত সমর্থন আমাদের আনন্দ দেওয়ার সঙ্গে সঙ্গে শক্তি দিয়েছে। আমরা যে দুটো ম্যাচ খেলেছি তাতে যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছি। এই ধারাবাহিকতা বজায় রেখে আমরা এগিয়ে যেতে চাই।”