বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের পেলে ফল, ICC মাসের সেরা ক্রিকেটার হলেন‌ এই ভারতীয়

গত জুন মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ জুড়ে ছিল ভারতীয় দলের দাপট। ব্লু ব্রিগেডরা রোহিত শর্মার নেতৃত্বে দুরন্ত পারফরম্যান্স করে ভক্তদের মুগ্ধ করেছিল। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং ৩ বিভাগেই ক্রিকেটাররা দুরন্ত ফর্মে ছিলেন। ফলে জুন মাসে আইসিসির সেরা ক্রিকেটারের জন্য আফগানিস্তানের রহমানুল্লাহ গুরবাজের সঙ্গে ভারতের রোহিত শর্মা এবং জসপ্রীত বুমরাহকেও বাছাই করা হয়‌। এবার ভারতীয় তারকা পেসার বুমরাহ এই গুরুত্বপূর্ণ সম্মানে ভূষিত হলেন।

গত বছর একদিনের বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্স করার পর সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও জসপ্রীত বুমরাহ বল হাতে দুরন্ত ফর্মে ছিলেন। তিনি একাই টুর্নামেন্টে ৮ ম্যাচের মধ্যে ৮.২৬ গড়ে এবং ৪.১৭ ইকোনমি রেটে মোট ১৫ টি উইকেট তুলে নেন। উল্লেখযোগ্যভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বুমরাহ ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে ২ টি উইকেট সংগ্রহ করে দলকে ভরসা দেন। ফলে এই ভারতীয় তারকা পেসার টুর্নামেন্টের সেরা নির্বাচিত হন হয়ে ইতিহাসের পাতায় নাম লেখান।

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে দুরন্ত ফর্মে থাকা ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা এবং আফগান তারকা রহমানুল্লাহ গুরবাজকে টপকে জসপ্রীত বুমরাহ জুন মাসে পুরুষদের আইসিসির সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। এই পুরস্কার পাওয়ার পর ভারতীয় তারকা পেসার কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, “আমি জুন মাসের জন্য আইসিসির প্লেয়ার অফ দ্যা মান্থ মনোনীত হয়ে খুবই আনন্দিত। মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে স্মরণীয় কয়েক সপ্তাহ কাটানোর পর এটা আমার জন্য একটি বিশেষ সম্মান।”

তিনি আরও বলেন, “একটি দল হিসাবে আমাদের উদযাপন করার জন্য অনেক কিছু ছিল। বর্তমানে আমি ব্যক্তিগত প্রশংসা এই তালিকায় যোগ করতে পেরে আনন্দ অনুভব করছি। টুর্নামেন্টে করা আমাদের পারফরম্যান্স এবং ট্রফি জয় অবিশ্বাস্য ছিল যা আমি আজীবন মনে রাখবো। আমি আমার অধিনায়ক রোহিত শর্মা এবং রহমানউল্লাহ গুরবাজকেও তাদের চমৎকার পারফরম্যান্সের জন্য অভিনন্দন জানাতে চাই। শেষে আমি আমার পরিবার, আমার সমস্ত সতীর্থদের এবং কোচদের পাশাপাশি যারা আমাকে সমর্থন করেছেন তাদের ধন্যবাদ জানাতে চাই৷