Jay Shah BCCI secretary confirm senior will be there in champions trophy 2025 and WTC final Rohit Sharma Virat Kohli

Champions Trophy 2025: ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিতে কি দেখা যাবে বিরাট, রোহিতদের? সরাসরি জানালেন জয় শাহ

ভারতীয় ক্রিকেটে প্রতি বছর নতুন ক্রিকেটার উঠে এলেও এখনও দলের ভিত্তি হিসাবে বেশ কয়েকজন অভিজ্ঞ পুরনো ক্রিকেটার লড়াই করে চলেছেন। সম্প্রতি শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও আমরা এই ক্রিকেটারদের হাত ধরেই ব্লু ব্রিগেডদের চ্যাম্পিয়ন হতে দেখেছি। তবে আগামী সময় ভারতীয় ক্রিকেটে একাধিক পরিবর্তন আসতে চলেছে। কিন্তু এর মধ্যেও এখনও বিসিসিআই সচিব জয় শাহ সিনিয়র ক্রিকেটারদের ওপরেই ভরসা রাখতে চাইছেন।

এই বছর ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস তৈরি করেছে। তবে এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে সফল হওয়ার পর রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজার মতো তারকা ক্রিকেটার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন। ফলে ক্রিকেট বিশেষজ্ঞ থেকে সাধারণ সমর্থকরা মনে করছেন ভারতীয় টি-টোয়েন্টি ক্রিকেটে এক স্বর্ণময় যুগের অবসান ঘটলো।

অন্যদিকে রাহুল দ্রাবিড়ের পর ভারতীয় জাতীয় দলে নতুন প্রধান কোচ আসতে চলেছেন। তাই আগামী সময় জাতীয় দলে একাধিক পরিবর্তন আসতে পারে বলে আলোচনা শুরু হয়েছে। তবে এর মধ্যেই বিসিসিআই সচিব জয় শাহ নিশ্চিত করলেন যে আগামী বছর অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় দলে সিনিয়র ক্রিকেটাররা থাকছেন। পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “আমি চাই ভারত সব শিরোপা জিতুক। আমাদের সবচেয়ে বড়ো রিজার্ভ বেঞ্চ শক্তি আছে।”

জয় শাহ আরও বলেন, “বর্তমান দলের মাত্র ৩ জন ক্রিকেটার জিম্বাবুয়ে যাচ্ছেন। প্রয়োজনে আমরা ৩ টি দলকে মাঠে নামাতে পারি। ভারতীয় দল যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে আমাদের লক্ষ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জেতা। সেখানে একই ধরনের দল খেলবে। সিনিয়ররা দলে থাকবেন।” উল্লেখ্য আগামী বছর ১৯ ফেব্রুয়ারি থেকে পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু হবে। কিন্তু এই প্রতিবেশী দেশের সঙ্গে ভারতের রাজনৈতিক উত্তেজনা থাকায় পাকিস্তানে দল পাঠাবে না বলে বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে।