ভারতীয় ক্রিকেটের উন্নতির জন্য নতুন উদ্যোগ জয় শাহের, ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে হবে বৈঠক

ভারতীয় ক্রিকেট (Indian Cricket) এই মুহূর্তে ভারতের সমস্ত স্পোর্টের থেকে এগিয়ে রয়েছে। বিশ্বের আর পাঁচটি দেশের থেকে জনপ্রিয় ভারতের ক্রিকেট খেলাটি। তবে ক্রিকেটকে উন্নতির একেবারে শিখরে পৌঁছাতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। তাই চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) মাঝেই বিসিসিআই সচিব জয় শাহ (Jay Shah) চান সমস্ত রাজ্যের ক্রিকেট অ্যাসোসিয়েশনের সমস্ত প্রতিনিধিদের এক জায়গায় সম্মিলিত করে বৈঠক করার।

বিসিসিআই সচিব জয় শাহ একটি পোস্টের মাধ্যমে জানিয়েছেন, ভারতের ক্রিকেটের বিকাশের জন্য ধারণা বিনিময় করতে আমরা ২৪ শে জুন মুম্বাইতে প্রত্যেক রাজ্যের ক্রিকেট অ্যাসোসিয়েশনের সমস্ত প্রতিনিধিদের অধিবেশনের জন্য নিমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়া ওইদিন আমরা প্রত্যেককে একসাথে ভারত বনাম অস্ট্রেলিয়া (India vs Australia) ম্যাচ দেখার জন্য আমন্ত্রণ করা হয়েছে।

জয় শাহ ওই পোস্টে লিখেছেন, “বন্ধুরা, আমরা ব্যক্তিগতভাবে দেখা করেছি এবং গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেছি। আমি মনে করি এটা অপরিহার্য যে আমরা সময়ে সময়ে দেখা করি এবং ক্রিকেট সংক্রান্ত বিষয়ে নিয়মিত আনুষ্ঠানিক আলোচনা করি এবং কীভাবে ভারতে ক্রিকেটকে আরও উন্নত করা যায়। এই বিষয়গুলি মাথায় রেখেই আমি আপনাদের মুম্বাইতে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে উত্তেজনাপূর্ণ ম্যাচের একটি লাইভ স্ট্রিমসহ ধারণা বিনিময় এবং আলোচনার জন্য ২৪ জুন সন্ধ্যায় আমন্ত্রণ জানাচ্ছি।”

সোমবার ভারত বনাম অস্ট্রেলিয়া সুপার ৮ পর্বের ম্যাচ দেখতে দেখতে ভারতীয় ক্রিকেট নিয়ে বৈঠক নেবেন সেখানে উপস্থিত সকল রাজ্যের প্রতিনিধিরা। কিভাবে ভারতীয় ক্রিকেটকে আরও এগিয়ে নিয়ে যেতে হয়, এছাড়া ঘরোয়া ক্রিকেট থেকে শুরু করে আইপিএল সবকিছু নিয়েই আলোচনা হবে সেখানে। এছাড়া চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আসন্ন ঘরের এবং বিদেশের মাটিতে সিরিজগুলিতে নতুনদের সুযোগ দেওয়া নিয়েও খুব শীঘ্রই একটি বৈঠক করবে বিসিসিআই।