Indian Cricket: বিশ্বকাপের পর মেয়াদ‌ শেষ দ্রাবিড়ের, কে হবেন নতুন কোচ? জানিয়ে দিলেন জয় শাহ

আজ সামনে এল ভারতীয় ক্রিকেট সংক্রান্ত বিভিন্ন তথ্য। বহু মানুষের মধ্যে এই সংক্রান্ত প্রশ্ন থেকে থাকলেও, তা আজ নিজের মুখে প্রকাশ করলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) সচিব জয় শাহ (Jay Shah)। কোচ পরিবর্তনের বিষয় থেকে নিয়ে শুরু করে, আইপিএল রিটেনশন (IPL Retention) সবকিছু সম্পর্কে কথা বলতে শোনা গেছে জয় শাহকে। ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে সবকিছু বলেছেন তিনি।

জয় শাহ জানিয়েছেন, আইপিএল ২০২৫ এ রয়েছে মেগা নিলাম। তার আগে খুব শীঘ্রই রিটেনশন নিয়ে আইপিএল ফ্র‍্যাঞ্চাইজিগুলির মিটিং হবে। সম্ভবত টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেপরেই প্রত্যেকটি ফ্র‍্যাঞ্চাইজিকে নিয়ে হবে মিটিং। এছাড়া ভারতীয় টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) নিয়েও বেশ কিছু কথা বলেছেন জয় শাহ। তিনি জানিয়েছেন, “হার্দিক পান্ডিয়া সহমত পোষণ করেছেন যে তিনি ঘরোয়া সাদা বলের টুর্নামেন্ট খেলবেন।”

এরপর যে কথাটি শোনা গেছে জয় শাহের মুখ থেকে। সেটি হল কোচ পরিবর্তনের বিষয় নিয়ে। সম্প্রতি শোনা যাচ্ছে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর ভারতীয় প্রধান কোচের পদে থাকবেন না রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। কারণ তার মেয়াদ আগামী জুন মাসেই শেষ হতে চলেছে। সেই প্রসঙ্গে জয় শাহ বলেছেন, “রাহুল দ্রাবিড়ের মেয়াদ জুন মাস পর্যন্ত, তাই তিনি যদি আবেদন করতে চান, তিনি আবারও তা করতে পারেন। আমরা এখনই সিদ্ধান্ত নিয়ে কিছু বলতে পারি না যে প্রধান কোচ ভারতীয় হবেন নাকি বিদেশি হবেন। এটা নির্ভর করবে CAC এর উপর।”

জয় শাহের মুখে এও শোনা গেছে যে, তারা যাকে কোচ হিসাবে নিযুক্ত করবেন, তাকে আগামী তিন বছরের মেয়াদে ভারতীয় দলের কোচ করবেন। এছাড়া যে বিষয়টি জয় শাহ ক্রিকবাজকে স্পষ্টভাবে জানিয়েছেন তা হল, চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টিকে (CLT20) ফেরানো নিয়ে বেশ কিছু মাস ধরে যে গুঞ্জন উঠে আসছে, এখনো সেই বিষয়ে কোনোরকম কথোপকথন হয়ে ওঠেনি। কথোপকথন হলে সেই সংক্রান্ত আপডেট জানিয়ে দেবেন তিনি।