Jay Shah confirm new head coach will take charge from sri lanka tour in july end

Team India New Coach: বিশ্বকাপ জয়ী রাহুল দ্রাবিড়ের জায়গায় নতুন কোচ কবে আসবেন? বড় আপডেট দিলেন জয় শাহ

বিসিসিআই সচিব জয় শাহ সোমবার বলেছেন যে ভারতীয় ক্রিকেট দলের নতুন প্রধান কোচ এই মাসের শেষের দিকে শ্রীলঙ্কায় সীমিত ওভারের সিরিজে দলের সাথে যোগ দেবেন, তবে রাহুল দ্রাবিড়ের বিদায়ের পরে কাকে অনুমোদন দেওয়া হয়েছে তা প্রকাশ করেননি। প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরের নাম নিয়ে জল্পনা চলছে। গম্ভীর ও ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন কোচ ডব্লিউ ভি রমনের সাক্ষাৎকার নিয়েছিল ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি (সিএসি)। শাহ বলেছিলেন যে শীঘ্রই একজন নির্বাচকও নিয়োগ করা হবে।

শাহ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ওয়েস্ট ইন্ডিজে এসেছিলেন যেখানে ভারত ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে সাত রানে পরাজিত করে শিরোপা জেতে। তিনি বলেন, ”কোচ ও নির্বাচক নিয়োগ শিগগিরই হবে। সিএসি দু’জন প্রার্থীর সাক্ষাৎকার নিয়েছে এবং আমরা মুম্বাই যাওয়ার পরে তাদের সিদ্ধান্ত অনুসরণ করব। ভিভিএস লক্ষ্মণ জিম্বাবোয়ে সফরে গেলেও নতুন কোচ যোগ দেবেন শ্রীলঙ্কা সিরিজে।”

২৭ জুলাই থেকে শ্রীলঙ্কা সফরে তিনটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলবে ভারতীয় দল। ১১ বছর পর ভারত আইসিসি শিরোপা জিতেছে বলে আনন্দ প্রকাশ করে শাহ রোহিত শর্মা এবং বিরাট কোহলির প্রশংসা করেছেন। অপরদিকে বিরাট, রোহিত ও রবীন্দ্র জাদেজা আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। জয় শাহ বলেন- “গত বছরও ফাইনাল বাদে আমরা সব ম্যাচ জিতেছি। এবার আরও কঠোর পরিশ্রম করে শিরোপা জিতেছে ভারত। অন্য দলের তুলনায় অভিজ্ঞতা গুরুত্বপূর্ণ। রোহিত থেকে বিরাট প্রত্যেকেই দুর্দান্ত পারফর্ম করেছেন। অভিজ্ঞতা বড় পার্থক্য গড়ে দিয়েছে। একজন ভালো খেলোয়াড় জানে কখন খেলা ছাড়তে হবে। গতকাল আমরা সেটাই দেখেছি। রোহিতের স্ট্রাইক রেট অনেক তরুণ খেলোয়াড়ের চেয়ে ভাল।”

এই তিনজনের অবসরের পর কোনো পরিবর্তন দেখছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, ”তিনজন অভিজ্ঞ চলে যাওয়ায় পরিবর্তন আসবেই।” হার্দিক পান্ডিয়ার অলরাউন্ড পারফরম্যান্স এবং রোহিতের পর তার অধিনায়ক হওয়ার সম্ভাবনা নিয়ে শাহ বলেন, ”অধিনায়কত্ব নির্বাচকরাই ঠিক করবেন। আমরা তাদের সঙ্গে কথা বলে ঘোষণা দেব। হার্দিকের ফর্ম নিয়ে অনেক প্রশ্ন ছিল কিন্তু আমরা এবং নির্বাচকরা তার ওপর আস্থা রেখেছিলাম।”