BCCI To Paris Olympics: অলিম্পিক ক্রীড়াবিদদের জন্য বড় উদ্যোগ BCCI-এর, ঘোষণা করা হল বিরাট পরিমাণ অর্থ

আর মাত্র ৫ দিন পরই শুরু হতে চলেছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ অর্থাৎ অলিম্পিক ২০২৪। সেখানে ১৬ টি গেমে প্রতিনিধিত্ব করবেন ভারতীয় অ্যাথলিটরা।

Jay Shah Declares Bcci Will Provide Inr 8 5 Crores To Ioa For Support Indian Athletes In Paris Olympics 2024

কিছুদিন আগেই ভারতীয় ক্রিকেট দল আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতায় বিসিসিআই থেকে ১২৫ কোটি টাকা আর্থিক পুরস্কার দেওয়া হয়েছে তাদেরকে। ১১ বছর পর আইসিসি ট্রফি জেতায় এই বিরাট পরিমাণ পুরস্কার দেওয়া হয়েছে রোহিত শর্মাদের। এবার আর ক্রিকেটে নয়, অলিম্পিকের জন্য মোটা টাকার আর্থিক অনুদান ঘোষণা করেছে বিসিসিআই। ভারতীয় অ্যাথলিটদের উৎসাহিত করার জন্য এই সিদ্ধান্ত নিয়েছে তারা।

চলতি জুলাই মাসেই প্যারিসে অনুষ্ঠিত হতে চলেছে অলিম্পিক ২০২৪। প্যারিস অলিম্পিকে ভারতীয় অ্যাথলিটদের যেন কোনোরকম অসুবিধা না হয়, এছাড়াও ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের (আইওএ) দৈনন্দিন কাজ পরিচালনাতেও যাতে কোনো সমস্যা না হয়, সেকথা মাথায় রেখেই আইওএ-কে আর্থিক সাহায্য করছে বিসিসিআই। ভারতীয় টাকায় ৮.৫ কোটি টাকা আইওএকে দিচ্ছে বিসিসিআই।

বিসিসিআই সচিব জয় শাহ এই সাহায্যের কথা ঘোষণা করেছেন সোশ্যাল মিডিয়াতে। তিনি জানিয়েছেন, “আমি অত্যন্ত গর্ব বোধ করছি এটা ঘোষণা করার জন্য, যে ভারতীয় ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নিয়েছে আমাদের দেশের অ্যাথলিটদের অলিম্পিকে পাশে থাকার। প্যারিস অলিম্পিক্সের জন্য আমরা ৮.৫ কোটি টাকা ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনকে দিতে চলেছি। অলিম্পিকে আমাদের সকল প্রতিনিধিদের অনেক অনেক শুভেচ্ছা। ভারতকে তোমরা গর্বিত কর, জয় হিন্দ।”

উল্লেখ্য, আর মাত্র ৫ দিন পরই শুরু হতে চলেছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ অর্থাৎ অলিম্পিক ২০২৪। সেখানে ১৬ টি গেমে প্রতিনিধিত্ব করবেন ভারতীয় অ্যাথলিটরা। ওই ১৬টি গেমের জন্য ইতিমধ্যে ৭০ জন পুরুষ এবং ৪৭ জন মহিলা সহ মোট ১১৭ জন অ্যাথলিটকে প্যারিসে পাঠিয়েছে। এছাড়াও পাঠানো হয়েছে মোট ১৪০ জন সাপোর্ট স্টাফ এবং আধিকারিক।