Jay Shah indirectly declared next T20i captain of Indian team after Rohit Sharma

Next Indian Captain: রোহিতের পরে এবার ভারতীয় দলের পরবর্তী অধিনায়ক হবেন কে, ইঙ্গিত ইঙ্গিতে বুঝিয়ে দিলেন জয় শাহ

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের দুর্দান্ত জয়ের পর ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহও পরবর্তী পরিকল্পনা নিয়ে কথা বলেছেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের লক্ষ্য এখন জয় শাহের। তিনি বলেন- “আমি চাই ভারত সব শিরোপা জিতুক। এই দল যেভাবে উন্নতি করছে, আমাদের লক্ষ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জেতা। দলকে গাইড করার জন্য সিনিয়র খেলোয়াড়রা উপস্থিত থাকবেন।”

সম্ভাব্য অধিনায়ক হিসেবে হার্দিক পান্ডিয়ার ভবিষ্যৎ নিয়ে প্রশ্নের উত্তরে জয় শাহ বিশ্বকাপে পান্ডিয়ার দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সের কথা উল্লেখ করেন। তিনি বলেন, ”অধিনায়কত্ব নির্ধারণ করবেন নির্বাচকরা। হার্দিক নিজেকে প্রমাণ করেছে এবং তার সামর্থ্যের উপর আমাদের বিশ্বাস আছে।” বিসিসিআই ভারতে ফিরে বিজয়ী দলকে একটি সংবর্ধনা অনুষ্ঠানের পরিকল্পনা করছে। অধিনায়কত্বের অন্য দাবিদারদের মধ্যে সূর্যকুমার যাদব, ঋষভ পন্থের নাম সবচেয়ে এগিয়ে। হেড কোচ গৌতম গম্ভীরের প্রথম পছন্দ হতে পারেন শ্রেয়স আইয়ার, যিনি কলকাতা নাইট রাইডার্সকে চ্যাম্পিয়ন করেছিলেন।

১ জুন বার্বাডোজ থেকে নিউইয়র্ক-দুবাই হয়ে দেশে ফেরার কথা থাকলেও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে সামুদ্রিক ঝড়ের কারণে বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে সেখানেই আটকে পড়েছে ভারতীয় দল। আগামী ২ জুলাই তাদের দেশে ফেরার কথা রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের জন্য ভারতীয় ক্রিকেট দলের সদস্যদের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদী ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মাকে তার নেতৃত্বের জন্য অভিনন্দন জানিয়েছেন এবং তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রশংসা করেছেন। এখন ভারতীয় দল দেশে ফিরলে তাদের বিমান দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে অবতরণ করবে, এমন পরিস্থিতিতে নরেন্দ্র মোদীর খেলোয়াড়দের সঙ্গে দেখা করার সম্ভাবনা প্রবল।