প্রাক্তন ভারতীয় নির্বাচক ও কোচের পাশে দাঁড়ালেন‌ জয় শাহ, ব্লাড ক্যান্সারের চিকিৎসার জন্য করলেন মোটা অর্থের সাহায্য

অগ্ন্যাশয়ের ক্যানসারে আক্রান্ত হয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অংশুমান গায়কোয়াড। তিনি ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে লন্ডনে ছিলেন। তারপর বরোদার ফিরে আসেন তিনি। সেখানেই তার চিকিৎসা চলছে।…

অগ্ন্যাশয়ের ক্যানসারে আক্রান্ত হয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অংশুমান গায়কোয়াড। তিনি ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে লন্ডনে ছিলেন। তারপর বরোদার ফিরে আসেন তিনি। সেখানেই তার চিকিৎসা চলছে। ভারতের হয়ে খেলার পাশাপাশি দলের কোচিংও করিয়েছেন তিনি। ১৯৯৭ থেকে ১৯৯৯ এবং আবার ২০০০ সালে তিনি ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচের ভূমিকায় ছিলেন। এবার একাধিক প্রাক্তন সতীর্থের অনুরোধে গায়কোয়াডের চিকিৎসার জন্য সাহায্যের কথা ঘোষণা করেছে বিসিসিআই।

বিসিসিআই সচিব জয় শাহ অংশুমান গায়কোয়াডকে আর্থিক সহায়তা দেওয়ার জন্য বিসিসিআইকে অবিলম্বে এক কোটি টাকা দেওয়ার নির্দেশ দিয়েছেন। শাহ গায়কোয়াডের পরিবারের সাথেও কথা বলেছেন এবং পরিস্থিতি পর্যালোচনা করেছেন এবং সহায়তা প্রদান করেছেন। বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিল এ তথ্য জানিয়েছে।

অংশুমান গায়কোয়াড কপিল দেব থেকে সুনীল গাভাস্কার পর্যন্ত গ্রেটদের সঙ্গে খেলেছেন। কপিল দেব সম্প্রতি বলেছিলেন যে বিসিসিআইয়ের উচিত তাকে সাহায্য করা। বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেছিলেন- ‘আমি আশা করি বোর্ড তার যত্ন নেবে। আমরা কাউকে জোর করছি না। অংশুকে যে কোনও সাহায্য হৃদয় থেকে করতে হবে। ফাস্ট বোলারদের অনেক ইনজুরিতে পড়েছেন তারা। এখন সময় এসেছে তাদের পাশে দাঁড়ানোর।”

সুনীল গাভাস্কার, রবি শাস্ত্রী, দিলীপ বেঙ্গসরকার, মহিন্দর অমরনাথ, সন্দীপ পাতিল, মদন লাল এবং কীর্তি আজাদের মতো বেশ কয়েকজন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গায়কোয়াড়কে সাহায্য করার জন্য বন্ধু ও কর্পোরেটদের সঙ্গে যোগাযোগ করে অর্থ সংগ্রহ করছেন। ১৯৭৪ সালে ভারতের হয়ে অভিষেক হয় গায়কোয়াডের। তিনি দেশের হয়ে ৪০টি টেস্ট এবং ১৫টি ওয়ানডে খেলেছেন। ১৯৭৫ ও ১৯৭৯ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার অংশ ছিলেন তিনি।