Jos Buttler and Rohit Sharma stats Similarity in T20 World Cup 2024 ahead of semifinal

রোহিত, জস বাটলারের পরিসংখ্যানে অবিশ্বাস্য সাদৃশ্য, মিলে যাচ্ছে প্রতিটি ছোটো ছোটো স্ট্যাটস

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) সেমিফাইনালের জন্য প্রস্তুত গায়ানার প্রভিডেন্স স্টেডিয়াম (Guyana Providence Stadium)। ফের একবার বড় স্তরে মুখোমুখি হতে চলেছে ভারত ও ইংল্যান্ড (India vs England)। ২০২২ সালে দুজনের মধ্যে সেমিফাইনাল খেলা হয়েছিল এবং ভারত ১০ উইকেটে লজ্জাজনক পরাজয়ের মুখোমুখি হয়েছিল, তবে এবার রোহিত শর্মার দল টি-২০ ফর্ম্যাটের জন্য তাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করেছে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার একটি আক্রমণাত্মক ভারত দল সম্পর্কে সতর্ক, যা এখনও পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে অপরাজিত রয়েছে এবং চ্যালেঞ্জের জন্য প্রস্তুত।

কোটি কোটি ক্রিকেটপ্রেমী টিম ইন্ডিয়ার জয়ের জন্য প্রার্থনা করছেন, কারণ সম্ভবত ভারতের অনেক তারকাকেই পরবর্তী বিশ্বকাপ খেলতে দেখা যাবে না। সবাই চায় আইসিসি ট্রফির দীর্ঘদিনের অভাব পূরণ হোক। টিম ইন্ডিয়ার এই ডু অর ডাই ম্যাচটি ২০২২ সালের সেমিফাইনালের কথা মনে করিয়ে দেয়, যখন ভারত ইংল্যান্ডের কাছে হেরে গিয়েছিল। এবারেও সমর্থকদের মধ্যে উৎসাহ চোখে পড়ার মতো। আশা করা হচ্ছে, বৃষ্টির সম্ভাবনার মধ্যেই বিপুল সংখ্যক ভারতীয় ক্রিকেটপ্রেমী স্টেডিয়ামে পৌঁছে যাবেন ভারতীয় দলকে সমর্থন করতে।

ম্যাচটি ভারতীয় সময় রাত ৮টায় শুরু হবে, তবে ম্যাচের আগেই একটি আকর্ষণীয় পরিসংখ্যান উঠে এসেছে, যা প্রতিটি ভক্তকে পাগল করে রেখেছে। ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও ইংল্যান্ড অধিনায়ক জস বাটলারের (Jos Buttler) রান ও স্ট্রাইক রেট ঠিক একই। খেয়াল করলে দেখবেন মোট ৬টি পরিসংখ্যান কাকতালীয় ভাবে মিলে যাচ্ছে দুজনের মধ্যে। এক ম্যাচে দুই অধিনায়কের একে অপরের বিপক্ষে খেলার আগে এই পরিসংখ্যানের এত মিল দেখা খুবই বিরল।

ম্যাচের আগে ইংলিশ অধিনায়ক জস বাটলার বলেন- “আমরা এখানে একেবারে ভিন্ন একটি ভারতীয় দলের বিপক্ষে খেলছি। রোহিত যেভাবে তার দলকে নেতৃত্ব দেয় এবং যেভাবে সে ব্যাট করে, সে অনেক স্বাধীনতা নিয়ে খেলে এবং খুব আক্রমণাত্মক হওয়ার চেষ্টা করে। হয়তো ওই (২০২২) টুর্নামেন্টের পর তার জন্য একটা পরিবর্তন ছিল এবং ৫০ ওভারের বিশ্বকাপেও তিনি একইভাবে খেলেছিলেন। তিনি খেলার এই শৈলীতে খুব আত্মবিশ্বাসী এবং আমাদের তার জন্য প্রস্তুত থাকতে হবে। আমরা জানি সে আক্রমণাত্মক হবে এবং আমরাও আক্রমণাত্মক হব।” রোহিত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯২ রানের অগ্নিগর্ভ ইনিংস খেলে তাদের ২১ রানে পরাজিত করতে সহায়তা করে এবং মিচেল মার্শের নেতৃত্বাধীন দলকে বিশ্বকাপ থেকে বাইরে হওয়ার দ্বারপ্রান্তে নিয়ে যান।