IPL 2024: মাঝপথেই দেশে ফিরলেন বাটলার, উইল জ্যাকসরা, গুজরাটের বিরুদ্ধে খেলেই ফিরে যাবেন KKR ওপেনারও

আইপিএল ২০২৪ (IPL 2024) এর গ্রুপপর্ব প্রায় শেষের দিকে। আগামী সপ্তাহেই প্রথম চারটি দলকে নিয়ে অনুষ্ঠিত হবে আইপিএল ২০২৪ এর প্লে অফ। আর আইপিএল শেষ হওয়ার এক সপ্তাহ পরেই অনুষ্ঠিত হবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024)। যা অনুষ্ঠিত হবে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে। তার আগেই আইপিএল দলগুলির জন্য ধেয়ে এল এক বিশেষ সমস্যা। বিশেষ করে যে চারটি দল কোয়ালিফাই করবে, তাদেরকে এই সমস্যার মুখে পড়তে হবে।

আজ থেকে কিছুদিন আগে থেকেই খবর আসছিল, ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ECB) আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবে প্লে অফের আগেই তাদের স্কোয়াডের সকলকে ডাক পাঠিয়েছে। তবে অনেকেই মনে করছিলেন, বিসিসিআইয়ের অনুরোধে ইসিবি প্লে অফের দলগুলিতে উপস্থিত ইংলিশ তারকাদের প্লে অফে খেলার অনুমতি দেবে। কিন্তু সকলের সেই ধারণা এবার ভুল বলে প্রমাণিত হয়েছে।

আইপিএল ২০২৪ এর প্লে অফের আগেই এবার একে একে প্রত্যেক ক্রিকেটারকে দেশে ডাকতে শুরু করে দিয়েছে ইসিবি। ইতিমধ্যেই আজ দেশের উদ্দেশ্যে পাড়ি দিয়েছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার (Jos Buttler)। রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) দুইটি গ্রুপপর্বের ম্যাচ বাকি থাকলেও, এমন সময়ে ফিরতে হচ্ছে তাকে। এছাড়া দেশের উদ্দেশ্যে রওনা দিয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru) শিবিরের উইল জ্যাকস (Will Jacks) এবং রিস টপলি (Reece Topley)।

এখনো বাকি ইংলিশ ক্রিকেটারদের বিষয়ে কোনোরকম খবর পাওয়া যায়নি। তবে এই সপ্তাহেই একে একে দেশে ফিরবেন তারা৷ সম্প্রতি এক খবর থেকে জানা যাচ্ছে, আজ গুজরাট টাইটান্সের বিরুদ্ধে নিজেদের ১৩ তম ম্যাচ খেলে দেশে ফিরতে পারেন কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) তারকা ফিল সল্ট (Phil Salt)। যার কারণে প্লে অফে মুশকিলে পড়তে হতে পারে কেকেআরকে। এমনকি বাকি দলগুলিও মূখ্য সময়ে তাদের দলের ইংলিশ তারকাদের না পাওয়ায় বেশ সমস্যায় পড়তে পারে।