Kane Williamson: বিশ্বকাপ শেষ হতেই নেতৃত্বের দায়িত্ব ছাড়লেন উইলিয়ামসন, জাতীয় চুক্তিও নিতে অস্বীকার, তাহলে ভবিষ্যত কি?

নিউজিল্যান্ড ক্রিকেটকে (Blackcaps) বড় ধাক্কা দিয়েছেন কিংবদন্তি কিউই ক্রিকেটার কেন উইলিয়ামসন (Kane Williamson)। ২০২৪-২৫ মরসুমের জন্য নতুন কেন্দ্রীয় চুক্তি গ্রহন করবেন না বলে জানিয়েছেন তিনি।…

নিউজিল্যান্ড ক্রিকেটকে (Blackcaps) বড় ধাক্কা দিয়েছেন কিংবদন্তি কিউই ক্রিকেটার কেন উইলিয়ামসন (Kane Williamson)। ২০২৪-২৫ মরসুমের জন্য নতুন কেন্দ্রীয় চুক্তি গ্রহন করবেন না বলে জানিয়েছেন তিনি। উইলিয়ামসন নিউজিল্যান্ড ক্রিকেটের হয়ে খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা প্রকাশ করলেও অধিনায়কত্বও ছেড়েছেন। নিউজিল্যান্ডের গ্রীষ্মে বিদেশি লিগে খেলার সুযোগও খুঁজছেন ৩৩ বছর বয়সী উইলিয়ামসন। তাই ওই সময়ে নিউজিল্যান্ডের হয়ে খেলতে পারবেন না তিনি। ওই সময় বাদে নিউজিল্যান্ডের হয়ে খেলার জন্য সব সময় প্রস্তুত থাকবেন বলেও জানিয়েছেন তিনি।

নিউজিল্যান্ডের গ্রীষ্মকালীন মরসুমে বিদেশি লিগে খেলার সুযোগ খুঁজছেন বলে জানিয়েছেন কেন উইলিয়ামসন, যে কারণে নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি নিতে পারছেন না তিনি। এ ছাড়া পরিবারের সঙ্গে আরও বেশি সময় কাটাতে চান বলেও জানান তিনি।

কেন উইলিয়ামসন বলেন, ”আমি দলকে সম্ভাব্য সব উপায়ে বেড়ে উঠতে সাহায্য করতে পছন্দ করি এবং এতে অবদান রাখতে চাই। কিন্তু নিউজিল্যান্ডের গীষ্মে বিদেশি লিগে খেলার সুযোগ পাওয়ায় কেন্দ্রীয় চুক্তির আওতায় আসতে পারছি না। নিউজিল্যান্ডের হয়ে খেলা আমার জন্য অনেক বড় ব্যাপার এবং দলের জন্য কিছু করার ইচ্ছা একটুও কমেনি। তবে ক্রিকেটের বাইরের জীবন বদলে গেছে, পরিবারের সঙ্গে আরও বেশি সময় কাটানো এবং তাদের সঙ্গে দেশে বা বিদেশে ভ্রমণ এখন আমার কাছে আরও বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। ‘

২০১০ সাল থেকে নিউজিল্যান্ডের হয়ে ১০০ টেস্ট, ১৬৫টি ওয়ানডে ও ৯৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন উইলিয়ামসন। টেস্টে উইলিয়ামসনের রান ৮৭৪৩, ওয়ানডেতে ৬৮১০ ও টি-টোয়েন্টিতে ২৫৭৫ রান। এছাড়া মাঝেমধ্যে বোলিংও করতে দেখা যায় তাকে। উইলিয়ামসন ডানহাতি অফ স্পিনার। টেস্টে ৩০, ওয়ানডেতে ৩৭ ও টি-টোয়েন্টিতে ৬ উইকেট নিয়েছেন তিনি।