IPL 2024: কবে অবসর‌ নেবেন ধোনি, নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত কখন নিলেন, জানালেন CSK CEO

আজ আইপিএল (IPL 2024) শুরুর একদিন আগে ক্রিকেটপ্রেমীদের জন্য এক অবাক করা খবর উঠে এসেছে। পাঁচ বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব পদ থেকে সরে…

আজ আইপিএল (IPL 2024) শুরুর একদিন আগে ক্রিকেটপ্রেমীদের জন্য এক অবাক করা খবর উঠে এসেছে। পাঁচ বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব পদ থেকে সরে এসেছেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। চেন্নাইয়ের ওপেনার রুতুরাজ গায়কওয়াডের (Ruturaj Gaikwad) সালে তুলে দেওয়া হয়েছে এবছর দলের দায়িত্ব। তার আগে কেউ এর আন্দাজটুকু করতে পারেননি। আজ হঠাৎ করেই অধিনায়কদের ফটোশুটে চেন্নাইয়ের জার্সিতে রুতুরাজকে দেখে চমকে যায় অনেকেই।

শুধুমাত্র সাধারণ ভক্তরা নয়, চেন্নাই সুপার কিংস দলের সিইও কাশী বিশ্বনাথনও (Kashi Vishwanathan) এই বিষয়ে আগে থেকে কিছু জানতেন না। আজ হঠাৎ করেই বাকি সকলের মতো তিনিও জানতে পারেন এবার চেন্নাই দলকে অধিনায়কত্ব দেবেন রুতুরাজ গায়কওয়াড। বিশ্বনাথন ধোনির এই সিদ্ধান্তকে সবসময় সম্মান করেন, তাই এই সিদ্ধান্তের কথা জানতে পেরে সম্পর্কে পিটিআইকে বেশ কিছু কথাও বলেছেন।

চেন্নাইয়ের সিইও কাশী বিশ্বনাথন ধোনির অধিনায়কত্ব থেকে সরে আসার প্রসঙ্গে পিটিআইকে জানিয়েছেন, “ধোনি যাই করুক না কেন, এটা দলের স্বার্থে সবদিক থেকে ভালো বুঝেই করেছে। আমি অধিনায়কদের বৈঠকের ঠিক আগে সিদ্ধান্তটি জানতে পেরেছি। আপনাকে তার সিদ্ধান্তকে সম্মান করতে হবে, এটি তার সিদ্ধান্ত।” তার কথা অনুসারে আজ অধিনায়ক বৈঠকের আগে চেন্নাই ম্যানেজমেন্টের কেউ জানতেন না।

এমএস ধোনি এই প্রথমবার নয়, এর আগেও ২০২২ আইপিএলে রবীন্দ্র জাদেজার হাতে চেন্নাই দলের অধিনায়কত্ব তুলে দিয়েছিলেন। তবে মরশুমটি চেন্নাইয়ের জন্য খুব ভালো না যাওয়ায় জাদেজা নিজে থেকেই অধিনায়কত্ব ধোনির হাতে তুলে দিয়েছিলেন। এবার রুতুরাজের হাতে সেই দায়িত্ব হস্তান্তর করায় দলের প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং (Stephen Fleming) বলেছেন, “আমরা ২০২২ সালে এমএস অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার পর প্রস্তুত ছিলাম না। ধোনির খেলা সম্পর্কে ভালো ধারণা রয়েছে, তবে আমরা এই ভূমিকার জন্য তরুণ খেলোয়াড়দের বিকাশ করতে চাই। আমরা এবার ভালোভাবে প্রস্তুত।”