কয়েকবছর আগেও ছিলেন ভারতের সেরা ফিনিশার, এবার ধোনি স্টাইলে সবধরনের ক্রিকেট থেকে অবসর এই প্লেয়ারের

একসময় ছিলেন ভারতীয় দলের মিডিল অর্ডারের অন্যতম বড় স্তম্ভ। ২০১৫ বিশ্বকাপেও ভারতীয় দলের অংশ ছিলেন তিনি। এবার ৩৯ বছর বয়সে এসে সব ধরনের ক্রিকেটকে চিরতরে বিদায় জানালেন ভারতীয় ব্যাটসম্যান কেদার যাদব (Kedar Jadhav)। ৩৯ বছর বয়সে এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সোস্যাল মিডিয়ায় একটি পোস্টের মাধ্যমে নিজের সিদ্ধান্ত প্রকাশ করেন কেদার যাদব। তবে তার এই পোস্টে ছিল মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) প্রভাব। কেদার যাদব লেখেন- ” কেরিয়ার জুড়ে সবার সাপোর্ট এবং ভালোবাসার জন্য ধন্যবাদ। ১৫০০ সময় থেকে আমাকে ক্রিকেটের সমস্ত বিভাগ থেকে অবসরপ্রাপ্ত হিসেবে ধরবেন।” উল্লেখ্য একই ভাবে ২০২০ সালের ১৫ আগস্ট অবসর ঘোষণা করেছিলেন ধোনি।

নিজের সময়ে দীর্ঘ কয়েক বছর ধরে ওয়ানডে এবং টি-২০ ফরম্যাটে ভারতের প্রতিনিধিত্ব করেছেন কেদার। পরে ফিটনেসের অভাবে দল থেকে বাদ পড়েছিলেন তিনি। এরপর বছরের পর বছর জাতীয় দলে ফেরার চেষ্টা করলেও তার ফর্ম সাথ দেয়নি।

ভারতীয় দলের সাথে সাথে শেষ কয়েক বছরে আইপিএলেও ঠিকভাবে সুযোগ পাননি তিনি‌। ২০২৩ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে পরিবর্ত প্লেয়ার হিসেবে যোগ দিলেও একটি ম্যাচেও ভালো পারফরমেন্স করতে পারেননি তিনি। কেদার যাদব ভারতের হয়ে ৭৩ টি ওয়ানডে ম্যাচে ৪২ এর গড়ে ১৩৮৯ রান করেছেন। মূলত দলের ফিনিশিং এর দায়িত্ব পালন করতেন তিনি। এছাড়া পার্ট টাইম বোলার হিসেবেও সফলতা পেয়েছিলেন যাদব। ভারতের জার্সিতে ৯ টি টি-২০ ম্যাচও খেলেছিলেন তিনি।