Kevin Pieterson said Virat Kohli should leave Rcb to win Ipl trophy after another heartbreak in ipl 2024 eliminator

বারবার অসফল হওয়ায় এবার RCB ছাড়ার পরামর্শ পিটারসনের, যোগ দিতে বললেন আরেক ট্রফি বিহীন দলে

আবারও একবার স্বপ্নভঙ্গ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru) ভক্তদের। প্রতি বছরের মতো এবারেও ট্রফি জয়ের স্বপ্ন স্বপ্নই থেকে গেল তাদের। এবার আইপিএলেও (IPL 2024) ব্যাট হাতে দুর্দান্ত ছন্দে ছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। ব্যাট হাতে ৭৪১ রান করে অরেঞ্জ ক্যাপের তালিকায় প্রথমে রয়েছেন তিনি। নিজের সমস্তটা উজাড় করে দিলেও, শেষমেষ এবারে এলিমিনেটরে রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) কাছে হেরে ফিরতে হয় তাদের।

ম্যাচ শেষে খুবই উদাসীন দেখাচ্ছিলো বিরাট কোহলিকে। কারণ ব্যাটিং এবং ফিল্ডিংয়ে নিজের ১০০ শতাংশ দেওয়ার পরেও গতকাল এলিমিনেটর হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় আরসিবিকে। নিজের দিক থেকে কোনোরকম ত্রুটি রাখেন না বিরাট কোহলি, তারপরেও বারংবার ব্যর্থ হতে হয় তাকে। এমনকি ভক্তদের পাশাপাশি আবারও একবার মন ভেঙ্গেছে বিরাটের। কারণ, এবার প্লে অফে পৌঁছানোর আশা প্রায় ক্ষীণ ছিল আরসিবির সামনে, কিন্তু তারপরেও ৬ ম্যাচে ৬ টিতে জিতে এতদূর এসেছিল তারা। কিন্তু প্লে অফে প্রথম ম্যাচেই হারের শিকার হতে হয়েছে তাদের।

আইপিএলের ইতিহাসে এই নিয়ে ১৭ বছর কেটে গেলেও, এখনো ট্রফির দেখা নেই আরসিবির শিবিরে। এদিকে গতকাল রাজস্থানের কাছে আরসিবি হেরে যাওয়ায় অনেকেই বিরাট কোহলিকে নিয়ে অনেক কথা বলেছেন, অনেক অভিজ্ঞ ক্রিকেটার বিরাটকে পরামর্শ দিয়েছেন আরসিবি ছেড়ে অন্যদলে যাওয়ার জন্য। ঠিক তেমনই, প্রাক্তন ইংলিশ ক্রিকেটার কেভিন পিটারসন (Kevin Pietersen) বিরাট কোহলির সম্পর্কে একই মন্তব্য করেছেন। পিটারসন ধারাভাষ্যকালে বিরাট কোহলির সম্পর্কে বলেন, “আইপিএল ট্রফি জিততে হলে বিরাট কোহলির উচিত আরসিবি ছাড়া, ও দিল্লি ক্যাপিটালসে যেতে পারে।”

যদিও এটা নতুন কিছু নয়, এর আগেও কেভিন পিটারসন বিরাটকে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) হয়ে খেলার পরামর্শ দিয়েছেন। হতে পারে তিনি দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন বলে হয়তো মাঝেমধ্যেই একথা বলে থাকেন, কিংবা তিনি চান বিরাট ওর নিজের শহরের হয়ে খেলুক। যেহেতু, নিজের সম্পূর্ণ দিয়েও বারংবার আরসিবিকে চ্যাম্পিয়ন করতে ব্যর্থ হয়েছেন বিরাট। তাই তিনি যেন আরসিবিতে আর সময় নষ্ট না করে নিজের শহর দিল্লিতে ফিরে যান। তার কেরিয়ারের বাকি সময়টা নিজের শহরের দল দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলুক, এমনটাই পরামর্শ পিটারসনের।