Khaleel Ahmed: ‘মাহি ভাই আমার বন্ধু নয়’, ধোনি সম্পর্কে এ কি বললেন খলিল আহমেদ?

মহেন্দ্র সিং ধোনি হলেন ভারতীয় ক্রিকেটের এক জনপ্রিয় চরিত্র। প্রায় প্রত্যেক ক্রিকেটারের কন্ঠেই তার প্রশংসা শোনা যায়। সেরকমই সম্প্রতি এক ইউটিউব ভিডিওতে মাহি ভাইকে নিয়ে…

Khaleel Ahmed Left Arm Indian Pacer Said Mahi Bhai Not My Friend He Is My Guru While Conversation With Akash Chopra

মহেন্দ্র সিং ধোনি হলেন ভারতীয় ক্রিকেটের এক জনপ্রিয় চরিত্র। প্রায় প্রত্যেক ক্রিকেটারের কন্ঠেই তার প্রশংসা শোনা যায়। সেরকমই সম্প্রতি এক ইউটিউব ভিডিওতে মাহি ভাইকে নিয়ে প্রশংসারত হতে দেখা গেছে বাঁ-হাতি ভারতীয় পেসার খলিল আহমেদ। ভারতের তরুণ পেসার কিংবদন্তি ধোনির সাথে তার সম্পর্কটা সকলের সামনে তুলে ধরেছেন, এছাড়া নিউজিল্যান্ডে ধোনির সাথে জড়িত কিছু স্মরণীয় মুহূর্তের কথা জানিয়েছেন তিনি।

ইউটিউব চ্যানেলের এক ভিডিওতে ধারাভাষ্যকার আকাশ চোপড়ার সাথে কথোপকথনের সময় খলিল আহমেদ জানান, “মাহি ভাই আমার বন্ধু নন, আমার বড় ভাই নন, তিনি আমার গুরু। ছোটবেলা থেকেই আমি এমন বোলার হতে চেয়েছিলাম যে ভারতের হয়ে প্রথম ওভারটি করবে। যখন থেকে আমি জাহির খানকে দেখেছি। এশিয়া কাপে মাহি ভাই আমাকে প্রথম ওভার বল করতে বলেছিল, আমি এত জোরে ছুটে গিয়েছিলাম যে আমি যদি বেশি সময় নি তাহলে তার মন পরিবর্তন হতে পারে।”

এছাড়া ওই বক্তব্য শেষ করা মাত্রই বাঁ-হাতি তারকা এও বলেন, “আমরা নিউজিল্যান্ডে ছিলাম, মাহি ভাইয়ের ভক্তরা তাকে ফুল দিয়েছিল, তিনি সেই ফুল আমার কাছে দিয়েছিলেন এবং কিছু ভক্ত একটি ছবি তোলে, এটি আমার জন্য বেশ স্মরণীয় ছিল।” ওই মুহূর্তের পাঁচটি বছর অতিক্রম করলেও, খলিল নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে আজও স্মৃতি হিসাবে রেখে দিয়েছেন সেই ছবিটি।

২৬ বছর বয়সী এই ভারতীয় পেসার খলিল ২০১৮ সালে এশিয়া কাপে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেন। রোহিত শর্মার অধিনায়কত্বে অভিষেক হয়েছিল তার। ওই টুর্নামেন্টে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে রোহিত শর্মা চোটের কারণে অনুপলব্ধ থাকায় মহেন্দ্র সিং ধোনি ওই ম্যাচে স্ট্যান্ড ইন অধিনায়ক হিসাবে দলকে নেতৃত্ব দিয়েছিলেন। সুতরাং, ধোনির অধিনায়কত্বেও ভারতীয় জার্সিতে খেলার সৌভাগ্য হয়েছে খলিলের।