Breaking News: অবশেষে স্বপ্নপূরণ হতে চলেছে KKR ভক্তদের, চলতি মাসেই ইডেনে আয়োজন করা হবে চ্যাম্পিয়ন হওয়ার বিজয় উৎসব

উৎসবের শহর কলকাতায় ফুটবল এবং ক্রিকেটকে নিয়ে অন্যরকম উৎসাহ লক্ষ্য করা যায়। ফলে এই শহরভিত্তিক ফ্রাঞ্চাইজি ক্রিকেট দল কলকাতা নাইট রাইডার্সকে নিয়েও ভক্তদের মধ্যে উন্মাদনা এবং আবেগ ভারতীয় ক্রিকেটে দৃষ্টান্ত তৈরি করেছে। অন্যদিকে এই বছর আইপিএলে কেকেআর দীর্ঘদিন পর চ্যাম্পিয়ন হয়ে আবারও স্বমহিমায় ফিরে এসেছে। তবে ২০২৪ আইপিএল শেষ হওয়ার পরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় কলকাতা শহরে আলাদা করে এই জয় উদযাপন করা সম্ভব হয়নি। এবার আইপিএল জয়ের উৎসবে কলকাতা জুড়ে সমর্থকরা ক্রিকেটারদের নিয়ে মেতে উঠে চলেছেন।

এই বছর আইপিএলের আগে কলকাতার নাইট রাইডার্সে গৌতম গম্ভীরকে মেন্টর হিসাবে আবার ফিরিয়ে আনা হয়। তিনি দলে যোগ দিয়ে একাধিক পরিবর্তন আনেন। এর সঙ্গেই তিনি অভিজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে নিয়ে তরুণ ক্রিকেটারদের উপর ভরসা রেখে এগিয়ে যান। অন্যদিকে গৌতম গম্ভীরের পুরনো তাস ক্যারিবিয়ান তারকা সুনীল নারিনও ব্যাট এবং বল দুই বিভাগেই ভয়ঙ্কর হয়ে উঠেছিলেন। ফলে ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে শেষ পর্যন্ত কলকাতা আইপিএলের তৃতীয় বারের মতো সেরার শিরোপা জয় করে নেয়।

এরপরেই মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কলকাতা দলের একাধিক তারকা রিঙ্কু সিং, রহমানুল্লাহ গুরবাজ, ফিল সল্ট, আন্দ্রে রাসেল অনুপস্থিত থাকায় আলাদা করে ঘরের মাঠে ফিরে এসে এই জয়কে উদযাপন করা সম্ভব হয়নি। এবার কেকেআর সমর্থকদের জন্য এলো সুখবর। আগামী ২৩ জুলাই ইডেন গার্ডেন্সে কলকাতা আইপিএল জয়ের উৎসবে আরও একবার মেতে ওঠার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে। দলের অন্যতম মালিক বলিউড বাদশা শাহরুখ খান এবং গৌতম গম্ভীরেরও থাকার সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য গতকাল গৌতম গম্ভীর ভারতীয় দলের প্রধান কোচ হিসাবে যোগদান করেছেন।

ফলে তিনি আর কলকাতা নাইট রাইডার্স দলের মেন্টর হিসাবে কার্যক্রম চালিয়ে যেতে পারবেন না। তাই ২৩ জুলাই তাকে বিদায় সংবর্ধনা দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। কলকাতা নাইট রাইডার্স দলের সমস্ত ভারতীয় ক্রিকেটার এই অনুষ্ঠানে থাকবেন‌। তবে কোন কোন বিদেশি তারকা এই জয়ের উৎসবে থাকতে পারবেন তা এখনও জানা যায়নি। উল্লেখ্য কেকেআরের চ্যাম্পিয়ন হওয়ার পিছনের অন্যতম নায়ক সুনীল নারিন বর্তমানে মেজর লিগ ক্রিকেটে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্সকে নেতৃত্ব দেওয়ায় এখন ব্যস্ত আছেন।‌