KKR vs RCB: ইডেনে আবার নাইট দাপট, আরসিবির বোলারদের ধুয়ে বিরাট স্কোর রাসেল-শ্রেয়াসদের

চলমান আইপিএলে (IPL 2024) শেষ ম্যাচে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ইডেন গার্ডেন্সে ঘরের মাঠে রাজস্থান রয়্যালসের কাছে হারের পর আজ গুরুত্বপূর্ণ ম্যাচে রয়্যাল…

চলমান আইপিএলে (IPL 2024) শেষ ম্যাচে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ইডেন গার্ডেন্সে ঘরের মাঠে রাজস্থান রয়্যালসের কাছে হারের পর আজ গুরুত্বপূর্ণ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (Royal Challengers Bengaluru) বিপক্ষে মাঠে নেমেছে। তবে শুরু থেকেই আজ বিরাট ভক্তদের উন্মাদনায় ইডেন গার্ডেন্স মুখরিত হচ্ছে। ম্যাচে টসে জিতে বেঙ্গালুরুর অধিনায়ক ফাফ ডুপ্লেসিস প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন।

ফলে প্রথম ইনিংসে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ওপেনিং করতে এসে ফিল সল্ট (Phil Salt) এবং সুনীল নারিন দুরন্ত ব্যাটিংয়ের মাধ্যমে লড়াই শুরু করেন। চতুর্থ তম ওভারে সল্ট লকি ফার্গুসনের করা বলে পরপর ২ টি ছয় এবং ৪ টি চার মেরে ২৮ রান করে ম্যাচের উত্তেজনা অনেকটাই বাড়িয়ে দেন। কিন্তু তারপরের ওভারেই মহম্মদ সিরাজের দুরন্ত বলে সল্ট মাঠের বাইরে চলে যান। তার ব্যাট থেকে ১৪ ম্যাচে ৭ টি চার এবং ৩ টি ছয়ের মোট ৪৮ রান আসে।

এরপর শেষ ম্যাচে শতরান করা সুনীল নারিনও সম্পূর্ণ ব্যর্থ হন। তিনি মাত্র ১০ রান করে বিরাট কোহলির হাতে ক্যাচ দিয়ে আউট হন। ফলে কলকাতার ব্যাটিং অর্ডার চাপের মুখে পড়ে যায়। অঙ্গকৃষ রঘুবংশী, ভেঙ্কটেশ আইয়ারও ভক্তদের হতাশ করেন। এর ফলে ইডেন গার্ডেন্সে ‘আরসিবি-আরসিবি’ চিৎকার আরও তীব্র হয়ে উঠছিল। এর মধ্যেই নাইটদের হয়ে অধিনায়ক শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) এবং রিঙ্কু সিং জুটি বেঁধে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। আজ এই মরসুমে প্রথম ব্যটিং বিপর্যয়ের মুখে রিঙ্কু ১০ ওভারের মধ্যে ব্যাটিং করতে আসেন।

তবে এই তরুণ কেকেআরের তারকাও ১৬ বলে ২ টি চার এবং ১ টি ছয়ের মাধ্যমে ২৪ রান করে মাঠের বাইরে চলে যান। এরপর শ্রেয়াস আইয়ার একদিক ধরে রেখে একটি পরিণত ইনিংস খেলার চেষ্টা করেন। চাপের মুখে ৩৫ বলে তার ব্যাট থেকে দুরন্ত একটি অর্ধশত রান আসে। শেষে আন্দ্রে রাসেলের ২০ বলে ২৭ রানে ভর করে কলকাতা ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২২ রান সংগ্রহ করে নেয়। রমনদীপ সিংয়ের ব্যাট থেকে ৯ বলে ২৪ রান আসে। বেঙ্গালুরুর হয়ে ক্যামেরন গ্রিন এবং যশ দয়াল ২ টি করে উইকেট তুলে নিয়েছেন।

কলকাতা নাইট রাইডার্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর স্কোরবোর্ড

কলকাতা নাইট রাইডার্স- ২২২/৬ (২০.০ ওভার)

শ্রেয়াস আইয়ার- ৫০ (৩৬)