IPL-এ দেখা যাবে? বিশ্বকাপ খেলার সম্ভাবনা কতটা, কেএল রাহুলের চোট নিয়ে বড় খবর

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) থাকায় প্রতিটি অংশগ্রহণকারী দেশ তাদের তারকা ক্রিকেটারদের ফিটনেস নিয়ে বিশেষ গুরুত্ব দিচ্ছে। প্রসঙ্গত বর্তমানে চলমান ইংল্যান্ডের (India…

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) থাকায় প্রতিটি অংশগ্রহণকারী দেশ তাদের তারকা ক্রিকেটারদের ফিটনেস নিয়ে বিশেষ গুরুত্ব দিচ্ছে। প্রসঙ্গত বর্তমানে চলমান ইংল্যান্ডের (India vs England series) বিপক্ষে ভারতের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে চোট পাওয়ার পর কেএল রাহুল (KL Rahul) দলের বাইরে চলে যান। এর ফলে কর্মকর্তা থেকে ভক্তরা চিন্তার মধ্যে আছেন। এবার ভারতীয় এই উইকেটকিপার ব্যাটসম্যানের আইপিএলে (IPL 2024) ফিরে আসার বিষয়ে নতুন গুরুত্বপূর্ন তথ্য সামনে এলো।

কেএল রাহুল ভারতের হয়ে দীর্ঘদিন ধরে একের পর এক গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দলকে জয় এনে দিয়েছেন। গত বছর একদিনে বিশ্বকাপে (World Cup 2023) তার ব্যাট থেকে মোট ৪৫২ রান আসে। তবে এই টুর্নামেন্টের আগে থেকেই রাহুল চোট সমস্যায় ভুগছেন। সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে চলমান ৫ ম্যাচের টেস্ট সিরিজ চলাকালীন প্রথম ম্যাচে পায়ের পেশিতে চোট পেয়ে তিনি সিরিজের বাইরে চলে যান। তারপর রাহুল ইংল্যান্ডে চিকিৎসার জন্য গিয়েছিলেন বলে খবর সামনে আসে।

তবে আসন্ন আইপিএলে এই তারকা ব্যাটসম্যান ফিরবেন কিনা তা নিয়ে সন্দেহ ছিল। নতুন তথ্য অনুযায়ী রাহুল লন্ডনের শীর্ষ চিকিৎসকদের সাথে পরামর্শ করার পর রবিবার ভারতে ফিরেছেন। এরপর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠার জন্য পর্যবেক্ষণে থাকবেন। টাইমস অফ ইন্ডিয়ার সূত্র অনুযায়ী শীঘ্রই রাহুল এনসিএ থেকে রিটার্ন টু প্লে সার্টিফিকেট পেতে পারেন এবং আইপিএলের প্রথম থেকেই তিনি মাঠে নামবেন বলে আশা করা হচ্ছে।

এর সঙ্গেই পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে বিসিসিআইয়ের (BCCI) এক কর্মকর্তা বলেছেন, “রাহুল যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে অন্যতম পছন্দের মধ্যে আছেন ফলে তিনি আইপিএলের আগে সম্পূর্ণ সুস্থ প্রমাণ করার জন্য খুবই আগ্রহী।” উল্লেখ্য ২২শে মার্চ থেকে এই বছরের আইপিএল শুরু হতে চলেছে। লখনউ সুপার জায়ান্টস (Lokhnow Super Giants) এই টুর্নামেন্টের প্রথম ম্যাচে ২৪ মার্চ রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) হয়ে মাঠে নামবে।