KL Rahul IPL 2024

KL Rahul: সবাই টেস্ট ক্রিকেটার ভাবত, এই দল প্রথম টি-২০ প্লেয়ার হিসেবে স্বীকৃতি দিয়েছিল, জানালেন রাহুল

আইপিএল (IPL 2024) ভারতীয় ক্রিকেটে অনেক পরিবর্তন এনেছে। এই টুর্নামেন্ট থেকেই তরুণ ক্রিকেটাররা নিজেদের আত্মবিশ্বাস খুঁজে পান। এমনকি একাধিক সফল ক্রিকেটার আইপিএল থেকে জাতীয় দলে নিজেদের জায়গা করে নিয়ে বর্তমানে ভারতীয় দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এবার ব্লু বিগ্রেডদের অন্যতম ব্যাটসম্যান কেএল রাহুল (KL Rahul) আইপিএল থেকে সাদা বলের ক্রিকেটে নিজের কীভাবে পরিচয় তৈরি করেছেন জানালেন।

২০২২ সাল থেকে কেএল রাহুল লখনউ সুপার জায়ান্টসকে (Lucknow Super Giants) নেতৃত্ব দিচ্ছেন। এই বছর আইপিএলেও এখনও পর্যন্ত তার অধিনায়কত্বে লখনউ ১২ ম্যাচের মধ্যে ৬ ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থানে অবস্থান করছে। চলমান আইপিএলে ব্যাট হাতেও রাহুল দুরন্ত ফর্মে আছেন। তার ব্যাট থেকে এখনও পর্যন্ত চলমান আইপিএলে ১২ ম্যাচে মোট ৪৬০ রান এসেছে। এবার এর মধ্যেই সাদা বলের ক্রিকেটে কীভাবে নিজের জায়গা করে নিয়েছেন সেই বিষয়ে বলতে গিয়ে রাহুল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (Royal Challengers Bengaluru) অবদান তুলে ধরলেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, “অনেকেই আগে আমায় শুধুমাত্র টেস্ট ক্রিকেটার ভাবতেন। তারা মনে করতেন আমি শুধু টেস্ট ক্রিকেটের জন্যই তৈরি হয়েছি। কিন্তু ২০১৬ আইপিএলের পরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু আমার বিষয়ে এই ধারণা বদলে দেয়। আমার ওই বছর আইপিএল মরসুম ভালো কেটেছিল এবং তখন সবাই ভেবেছিলেন আমি সাদা বলের ক্রিকেটেও ভালো করতে পারি বিশেষত টি-টোয়েন্টি ক্রিকেটে।”

উল্লেখ্য ২০১৬ সালে কেএল রাহুল বেঙ্গালুরুর হয়ে ১৪ ম্যাচে মোট ৩৯৭ রান করেছিলেন। সেই মরসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বিরাট কোহলির নেতৃত্বে ফাইনালে প্রবেশ করে। কিন্তু তারা সানরাইর্জাস হায়দ্রাবাদের কাছে ৮ রানে হারের সম্মুখীন হয়। অন্যদিকে এই বছর আইপিএলে এখনও পর্যন্ত প্লে অফের জায়গা করে নেওয়ার জন্য ফাফ ডুপ্লেসিসের নেতৃত্বে আরসিবি লড়াই চালাচ্ছে। তারা এখন ১২ ম্যাচের মধ্যে ৫ ম্যাচে জয় তুলে নিয়ে আইপিএলের পয়েন্ট তালিকায় সপ্তম স্থানে অবস্থান করছে।