KL Rahul: লখনউ সুপারজায়েন্টের সাথে চুক্তি শেষ করতে চলেছেন রাহুল, যোগ দিতে পারেন এই বড় দলে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৫ এর মেগা নিলামের আগে লখনউ সুপারজায়ান্টসের দলের কাছ থেকে একটি বড় খবর আসছে। গত মরশুমে দলকে নেতৃত্ব দেওয়া লোকেশ রাহুল ছাড়তে…

Ipl 2025, Kl Rahul, Lsg, Lucknow Super Giants, Rcb, Royal Challengers Bangaluru

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৫ এর মেগা নিলামের আগে লখনউ সুপারজায়ান্টসের দলের কাছ থেকে একটি বড় খবর আসছে। গত মরশুমে দলকে নেতৃত্ব দেওয়া লোকেশ রাহুল ছাড়তে পারেন ফ্র্যাঞ্চাইজি। রিপোর্ট অনুযায়ী, কেএল রাহুল এবং ফ্র্যাঞ্চাইজির মধ্যে তিন বছরের চুক্তি ছিল, যা এখন সম্পন্ন হয়েছে। এমন পরিস্থিতিতে রাহুলকে এই দল থেকে আলাদা করা হতে পারে। এমন পরিস্থিতিতে লখনউ থেকে কেএল রাহুলের বিচ্ছেদ হলে কোন ফ্র্যাঞ্চাইজিতে যোগ দেবেন তিনি, সেটাই বড় প্রশ্ন।

শোনা যাচ্ছে, কেএল রাহুল তার পুরনো দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে যোগ দিতে পারেন। এই দলের হয়েই আইপিএল কেরিয়ার শুরু করেছিলেন রাহুল। আরসিবির পর পঞ্জাব কিংসের হয়েও খেলেছেন রাহুল। এরপর তিনি লখনউ সুপারজায়ান্টসের সদস্য হন। এমন পরিস্থিতিতে রাহুল আরও একবার নিজের ঘরের দলের সঙ্গে যোগ দিতে পারেন।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলটি গত ১৭ মরসুম ধরে ট্রফি জয়ের অপেক্ষায় রয়েছে। দীর্ঘদিন এই দলের অধিনায়কত্ব সামলেছেন ভারতের ব্যাটসম্যান বিরাট কোহলি। বিরাট যখন অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান, তখন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার ফাফ ডু প্লেসিসকে দায়িত্ব দেওয়া হয়েছিল। তবে, তার অধিনায়কত্বে দলের অবস্থাও খারাপ ছিল। কোনওরকমে গত মরশুমে প্লে অফে পৌঁছতে পেরেছিল দলটি।

এমন পরিস্থিতিতে কেএল রাহুল আরসিবিতে ফিরলে তাকে নতুন অধিনায়ক করা হতে পারে। আইপিএলে অধিনায়কত্ব করার দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে রাহুলের। পঞ্জাব কিংস ও লখনউ সুপারজায়ান্টসের অধিনায়কত্ব করেছেন তিনি। এমন পরিস্থিতিতে রাহুলকে ফেরাতেই অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হতে পারে ফাফ ডুপ্লেসিসকে।