KKR vs MI: গম্ভীর যুগের সূচনা কেকেআরে, হার্দিকদের আবার হারিয়ে প্রথম দল হিসেবে প্লে অফে নাইটরা

আজ কলকাতার ইডেন গার্ডেন্স সাক্ষী থাকলো বৃষ্টিবিঘ্নিত এক রোমাঞ্চকর ম্যাচের। যেখানে ম্যাচের শুরুতে বৃষ্টি সমস্যার সৃষ্টি করলেও, অবশেষে ৯.১৫ তে খেলা শুরু হয়। বৃষ্টির কারণে…

আজ কলকাতার ইডেন গার্ডেন্স সাক্ষী থাকলো বৃষ্টিবিঘ্নিত এক রোমাঞ্চকর ম্যাচের। যেখানে ম্যাচের শুরুতে বৃষ্টি সমস্যার সৃষ্টি করলেও, অবশেষে ৯.১৫ তে খেলা শুরু হয়। বৃষ্টির কারণে ১৬ ওভারে খেলা এই ম্যাচে শেষমেষ স্বস্তির হাসি হাসলো কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আজ পয়েন্ট তালিকার নবম স্থানে থাকা মুম্বাই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) ১৮ রানে হারিয়ে জয়লাভ করলো কেকেআর। আর এই জয়ের সাথেই ১৮ পয়েন্টের পাশাপাশি আইপিএল ২০২৪ (IPL 2024) এর প্রথম দল হিসাবে প্লে অফের জন্য কোয়ালিফাই করলো কেকেআর।

আজ বৃষ্টি থামার পর টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা কেকেআরের খুব একটা ভালো হয়নি। তারপরেও ভেঙ্কটেশ আইয়ারের (Venkatesh Iyer) ২১ বলে ৪২ রানের দুর্দান্ত ইনিংস এবং নিতীশ রানার (Nitish Rana) ২৩ বলে ৩৩ রানের ভিত্তিতে সম্মানজনক রানে পৌঁছায় কেকেআর। এরপর আন্দ্রে রাসেলের (Andre Russell) ১৪ বলে ২৪ রান, রিঙ্কু সিংয়ের ১২ বলে ২০ রান এবং রমনদীপ সিং ৮ বলে ১৭ রানের ইনিংসের ভিত্তিতে ১৬ ওভার শেষে ১৫৭ রান করে কেকেআর। এদিকে বল হাতে পীযূষ চাওলা এবং জসপ্রীত বুমরাহ ২ টি করে উইকেট নেন।

মুম্বাই ইন্ডিয়ান্সকে এই ম্যাচ জিততে প্রয়োজন ছিল ১৬ ওভারে ১৫৮ রান। যা তাড়া করতে নেমে শুরুটা বিধ্বংসী মেজাজে করেন ঈশান কিষাণ (Ishan Kishan) এবং রোহিত শর্মা। পাওয়ারপ্লেতে মুম্বাই একটিও উইকেট না হারালেও, সপ্তম ওভারে সুনীল নারিনের বলে নিজের মূল্যবান উইকেটটি ছুঁড়ে বসেন ঈশান কিষাণ, ২২ বলে ৪০ রান করে ফেরেন তিনি। এরপর থেকে রোহিত শর্মাও বাউন্ডারি খুঁজছিলেন, অবশেষে তিনি ২৪ বলে ১৯ রানের ইনিংস খেলে বরুণ চক্রবর্তীর (Varun Chakravarthy) বলে আউট হয়ে যান।

এরপর সূর্যকুমার যাদবও ব্যাট করতে এসে ১৪ বলে ১১ রান করে আন্দ্রে রাসেলের শিকার হন। পরের ওভারে মুম্বাইয়ের অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে মাত্র ২ রানে প্যাভিলিয়নের রাস্তা দেখান বরুণ চক্রবর্তী। এদিকে নিজের দ্বিতীয় ওভারে টিম ডেভিডকে শূন্য রানে আউট করেন রাসেল। এখান থেকে ম্যাচটি অনেকটাই ঘোরে কেকেআরের দিকে। তবে এই পরিস্থিতি থেকে তিলক বর্মা (Tilak Varma) দলকে জয়ের অনেক কাছাকাছি নিয়ে যাওয়ার চেষ্টা করলেও, তিনি ১৬ বলে ৩২ রান করার পর রানআউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। তারপরেও স্বস্তিতে ছিল না নাইট শিবির। কারণ এখান থেকে নমন ধীর মাত্র ৬ বলে ১৭ রান করেন। তবে অবশেষে হার্ষিত রানার (Harshit Rana) দুর্দান্ত ওভারে দুই উইকেট হারায় মুম্বাই, আর এর সাথেই ম্যাচটি ১৮ রানে জয়লাভ করে কেকেআর।

কলকাতা নাইট রাইডার্স বনাম মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচের স্কোরকার্ড (Kolkata Knight Riders vs Mumbai Indians Match Scorecard):

কলকাতা নাইট রাইডার্স: ১৫৭/৭ (১৬ ওভার)

মুম্বাই ইন্ডিয়ান্স: ১৩৯/৮ (১৬ ওভার)

ম্যাচটি কলকাতা নাইট রাইডার্স ১৮ রানে জয়লাভ করেছে।