Kolkata Knight Riders beat Royal Challengers Bengaluru by 7 wickets and comes up on 2nd position IPL 2024

RCB vs KKR: ট্রেন্ড ভাঙল KKR, RCB-এর ঘরের মাঠে একতরফাভাবে কোহলিদের হারিয়ে বিরাট জয় গম্ভীরদের

আজ সমাপ্ত হল আইপিএল ২০২৪ (IPL 2024) এর এল প্রিমিয়ারো ম্যাচ। যেখানে অতি সহজেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে (Royal Challengers Bengaluru) ৭ উইকেটে হারিয়ে জিতলো কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। এবারেও আরসিবির স্বপ্ন থেকে গেল বেঙ্গালুরুতে নাইটদের হারানো, ২০১৬ থেকে শুরু করে এবারেও এই স্বপ্ন স্বপ্নই থেকে গেল আরসিবির। অন্যদিকে এই জয়ের পাশাপাশি ৪ পয়েন্টের সাথে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এল কেকেআর।

আজ বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন কেকেআর অধিনায়ক শ্রেয়াস আইয়ার। প্রথমে ব্যাট করতে হয় আরসিবিকে। আর প্রথমে ব্যাট করতে নেমে বিরাট কোহলির ৫৯ বলে ৮৩ রানের অপরাজিত ইনিংসের কারণে ২০ ওভার শেষে স্কোরবোর্ডে ১৮২ রান তোলে আরসিবি। এছাড়া ক্যামেরন গ্রিনের ব্যাট থেকে আসে ২১ বলে ৩৩ রান এবং গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাট থেকে আসে ১৯ বলে ২৮ রান। শেষমেষ দীনেশ কার্তিকও ৮ বলে ২০ রান করে ইনিংসটিকে সম্মানজনক জায়গায় নিয়ে যান।

কেকেআরকে এই মরশুমে তাদের দ্বিতীয় জয়ের জন্য প্রয়োজন ছিল ২০ ওভারে ১৮৩ রান। যা তাড়া করতে ওপেনে আসেন ফিল সল্ট এবং সুনীল নারিন (Sunil Narine)। গতম্যাচে গম্ভীরের এই চাল বিফলে গেলেও, আজও তিনি ভরসা করেন নারিনের উপর। আর আজ নারিনও সেই সুযোগের সৎব্যবহার করেন। সম্পূর্ণ পাওয়ারপ্লে খেলার পর মাত্র ২২ বলে ৪৭ রানের ইনিংস খেলে মায়াঙ্ক ডাগারের শিকার হন নারিন। অন্যদিকে সল্টও ২০ বলে ৩০ রান করে বিজয়কুমার বৈশাখের বলে উইকেট হারান।

এখান থেকে কেকেআরের ব্যাটিংয়ের হাল ধরতে ক্রিজে আসেন ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer) এবং কেকেআর অধিনায়ক শ্রেয়াস আইয়ার। ক্রিজে এসে থেকেই প্রথম থেকে বড় শট খেলছিলেন ভেঙ্কটেশ। আজ ৩০ বলে ৫০ রানের ইনিংস আসে তার দিক থেকে। ভেঙ্কটেশ ৫০ রান করে যশ দয়ালের শিকার হন। অন্যদিকে শ্রেয়াস ২৪ বলে ৩৯ রান করে কেকেআরের জয় নিশ্চিত করে ফেরেন। ৩.১ ওভার বাকি থাকতেই ৭ উইকেটে এই ম্যাচে জয়লাভ করে কেকেআর।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম কলকাতা নাইট রাইডার্স ম্যাচের স্কোরকার্ড (Royal Challengers Bengaluru vs Kolkata Knight Riders Match Scorecard):

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ১৮২/৬ (২০ ওভার)

কলকাতা নাইট রাইডার্স: ১৮৬/৩ (১৬.৫ ওভার)

ম্যাচটি কলকাতা নাইট রাইডার্স ৭ উইকেটে জয়লাভ করেছে।