KKR: ট্রফির জন্য অন্তিম লড়াইয়ে কেকেআরের, ২০১৮ থেকে চলতি এই ট্রেন্ড মিললে ট্রফি আসবে মহানগরীতেই

মঙ্গলবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামকে এক বিশেষ ম্যাচের সাক্ষী রেখেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) মতো দলকে আইপিএল ২০২৪ (IPL…

মঙ্গলবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামকে এক বিশেষ ম্যাচের সাক্ষী রেখেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) মতো দলকে আইপিএল ২০২৪ (IPL 2024) এর প্রথম কোয়ালিফায়ারে (Qualifier 1) হারিয়ে সরাসরি ফাইনালে জায়গা করে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। ট্রফি জয়ের লক্ষ্য থেকে আর মাত্র একধাপ দূরে রয়েছে কেকেআর।

আগামী রবিবার চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে রয়েছে এবারের আইপিএলের ফাইনাল ম্যাচটি। যেখানে কেকেআরের বিপক্ষে কোনদল খেলবে তা এখনো পর্যন্ত নিশ্চিত হয়নি। তবে সকলকে জানিয়ে রাখি, বিগত ২০১৮ সাল থেকে যে দল প্রথম কোয়ালিফায়ার জিতে ফাইনাল খেলে এসেছে, তারাই সেবারের আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। সেই মীরাক্কেলের দিকে তাকিয়ে এবার কেকেআর ভক্তরা। যদি এই একই ধারা মেলে, তাহলে তৃতীয়বারের মতো শিরোপা জিতবে তারা।

ওই একই ধারা বজায় থাকবে, নাকি ফাইনাল থেকেই মুখ ফিরিয়ে নিতে হবে কেকেআরকে। এটা তো শুধুমাত্র সময়ের অপেক্ষা। তবে এতটুকু নিশ্চিত যে এই মরশুমের প্রথম থেকে কেকেআর যে খেলা দেখিয়ে এসেছে, তাতে খুব সহজ হবে না কোনো দলের পক্ষে কেকেআরকে হারানো। উল্লেখ্য, গতকালই সানরাইজার্স হায়দ্রাবাদের মতো আইপিএল ইতিহাসের সর্বাধিক রান সংগ্রহকারী দলকে মাত্র ১৫৯ রানে আটকে দিয়েছে নাইট বাহিনী।

প্রথমে বল হাতে মিচেল স্টার্ক (Mitchell Starc), বরুণ চক্রবর্তী (Varun Chakravarthy) থেকে শুরু করে ব্যাট হাতে ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer) এবং অধিনায়ক শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) লড়াইটি অনবদ্য ছিল। মিচেল স্টার্কের পাওয়ারপ্লে তে ৩ উইকেট শিকার এবং বরুণের ২ উইকেটসহ বাকি বোলারদের সহযোগিতা কেকেআর ভক্তদের শিরোপা জয়ের স্বপ্ন দেখতে উদ্ধুদ্ধ করছে। তারপর ভেঙ্কটেশ আইয়ারের ২৮ বলে ৫১ রান এবং শ্রেয়াস আইয়ারের ২৪ বলে ৫৮ রানের দৌলতে ৬.২ ওভার বাকি থাকতেই ম্যাচটি কেকেআর নিজেদের নাম করে নিয়েছে।

কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দ্রাবাদ প্রথম কোয়ালিফায়ার ম্যাচের স্কোরকার্ড (Kolkata Knight Riders vs Sunrisers Hyderabad Qualifier 1 Scorecard):

সানরাইজার্স হায়দ্রাবাদ: ১৫৯ (১৯.৩ ওভার)

কলকাতা নাইট রাইডার্স: ১৬৪/২ (১৩.৪ ওভার)