KKR vs MI Weather Report: ইডেনে গর্জাবে মেঘ, খেলা কি ভেস্তে যাবে? বৃষ্টির সম্ভাবনা কতটা, জানুন

আইপিএলে (IPL 2024) এখন শেষ কয়েকটি ম্যাচে দুরন্ত লড়াই করে দলগুলি প্লে অফের জায়গা পাকা করে নিতে চাইছে। তবে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ১১ ম্যাচে মধ্যে ইতিমধ্যেই ৮ ম্যাচে জয় তুলে নিয়ে বর্তমানে অনেকটাই সুবিধাজনক অবস্থায় পৌঁছে গেছে। আজ টুর্নামেন্টের গুরুত্বপূর্ণ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) হারালেই তারা নিশ্চিতভাবে এই বছর প্লে অফে প্রথম দল হিসাবে জায়গা করে নেবে। ফলে দেখে নেওয়া যাক আজ কলকাতা বনাম মুম্বাইয়ের ম্যাচ চলাকালীন আবহাওয়ার পরিস্থিতি কীরকম থাকতে চলেছে।

কলকাতা নাইট রাইডার্স এই বছর আইপিএলের প্রথম থেকেই নতুন মেন্টর গৌতম গম্ভীরের তত্ত্বাবধানে এবং শ্রেয়াস আইয়ারের অধিনায়কত্বে একের পর এক ম্যাচে জয়লাভ করে এগিয়ে চলেছে। শেষ ম্যাচে তারা সুনীল নারিনের ৩৯ বলে ৮১ রানে ভর করে লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে ৯৮ রানের বিশাল জয় তুলে নিয়ে বর্তমানে পয়েন্ট তালিকায় শীর্ষস্থানে পৌঁছে গেছে। অন্যদিকে মুম্বাই ইন্ডিয়ান্স নতুন অধিনায় হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে এই বছর একের পর এক ম্যাচে হারের সম্মুখীন হয়ে ভক্তদের হতাশ করেছে। তারা ইতিমধ্যেই ১২ ম্যাচের মধ্যে ৮ ম্যাচে হারের সম্মুখীন হয়ে প্লে অফের লড়াই থেকে ছিটকে গেছে।

কলকাতা নাইট রাইডার্স বনাম মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচের সময় (Kolkata Knight Riders vs Mumbai Indians Match Time)

কলকাতা নাইট রাইডার্স বনাম মুম্বাই ইন্ডিয়ান্সের গুরুত্বপূর্ণ ম্যাচটি আজ কলকাতার ইডেন গার্ডেন্সে সন্ধ্যা ৭:৩০ থেকে অনুষ্ঠিত হবে।

কলকাতা নাইট রাইডার্স বনাম মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচের আবহাওয়ার পূর্বাভাস (Kolkata Knight Riders vs Mumbai Indians Match Weather Forecast)

এই ম্যাচের জন্য কলকাতা নাইট রাইডার্স শহরে আসার পর থেকেই বারবার তারা বৃষ্টির সম্মুখীন হয়েছে। এর ফলে তাদের দুদিন অনুশীলন বন্ধ রাখতে হয়। আজও আলিপুর আবহাওয়া দপ্তর পশ্চিমবঙ্গের একাধিক জেলায় কমলা সর্তকতা জারি করেছে। বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। সঙ্গে ৫০-৬০ কিলোমিটার বেগে চলবে ঝোড়ো হাওয়া বইবে বলে আওয়া দপ্তর জানিয়েছে। ফলে রাজ্যজুড়ে ঝড় বৃষ্টির প্রভাব কলকাতার ওপরেও পড়বে বলে আবহাওয়া অফিস মনে করছে।

ম্যাচ চলাকালীন পুরো সময়টা জুড়ে আকাশ মেঘলা থাকার সম্ভাবনা আছে। আর্দ্রতার মাত্রা ৮০-৮২ শতাংশ থাকবে এবং তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি পৌঁছাতে পারে। এছাড়াও কলকাতা নাইট রাইডার্স বনাম মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচ চলাকালীন বাতাসের গড় গতিবেগ ১৫-২০ কিমি/ঘন্টায় বইবে বলে জানানো হয়েছে।

মুম্বাই ইন্ডিয়ান্স বনাম কলকাতা নাইট রাইডার্সের ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে গেলে কী হবে?

বৃষ্টির সম্ভাবনা থাকলেও তবে ম্যাচ ভেস্তে যাওয়ার সম্ভাবনা খুবই কম। কিন্তু অপ্রত্যাশিত অধিক ঝড়-বৃষ্টি প্রভাব ফেললে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হতে পারে। সেই ক্ষেত্রে কলকাতা এবং মুম্বাই দুই দলকেই এক পয়েন্ট করে দিয়ে দেওয়া হবে। ফলে এই পয়েন্ট নিয়ে কলকাতা নাইট রাইডার্স প্লে অফের দিকে আরও একধাপ এগিয়ে যাবে। অন্যদিকে ইতিমধ্যে মুম্বাই ইন্ডিয়ান্স প্লে অফ থেকে ছিটকে যাওয়ায় তাদের খুব একটা সমস্যা হবে না। ফলে বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে গেলেও কলকাতা লাভবান হবে।