KKR vs SRH: আজ‌ও কি বাঁধা হবে বৃষ্টি? জানুন আহমেদাবাদে আজ আবহাওয়া কেমন, পিচ কেমন হবে?

দুই মাস ব্যাপী এক তীব্র প্রতিযোগিতার পর আজ থেকে শুরু আইপিএল ২০২৪ (IPL 2024) এর প্লে অফ পর্ব। আজ আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi…

দুই মাস ব্যাপী এক তীব্র প্রতিযোগিতার পর আজ থেকে শুরু আইপিএল ২০২৪ (IPL 2024) এর প্লে অফ পর্ব। আজ আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium, Ahmedabad) রয়েছে প্রথম কোয়ালিফায়ার (Qualifier 1) ম্যাচ। আর এই প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হতে চলেছে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদ (Kolkata Knight Riders vs Sunrisers Hyderabad)। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭:৩০ টায়।

আজকের কেকেআর বনাম হায়দ্রাবাদ লড়াই খুব একটা সহজ হবে না কোনো দলের জন্য। কারণ দুটি দলই এই মরশুমে নানা চমক দিয়েছে। যাই হোক, আজকের এই লড়াইয়ে যে দল জিতবে, তারা সরাসরি পৌঁছে যাবে ফাইনালে এবং যে দল হারবে তাদেরকে এলিমিনেটরের বিজয়ী দলের সাথে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলতে হবে। এখন দেখার, আজ সন্ধ্যায় আমেদাবাদের আবহাওয়া কেমন থাকে! কারণ, ইতিমধ্যে এবারের আইপিএলে বৃষ্টির কারণে বেশ কিছু ম্যাচ ভেস্তে গেছে।

আবহাওয়ার পূর্বাভাস (Weather Forecast):

Accuweather এর মতে, আজ আমেদাবাদে বৃষ্টির কোনোরকম সম্ভাবনা নেই। আকাশ পরিষ্কার থাকবে। সুতরাং, বিনাবাঁধায় সম্পূর্ণ ম্যাচ খেলা হবে। দিনের সন্ধ্যার তাপমাত্রা থাকবে প্রায় ৩৬-৩৮ ডিগ্রি সেলসিয়াস। তবে রাত যত বাড়বে, মাঠে শিশিরের উপস্থিতি লক্ষ্য করা যাবে। এছাড়া সেখানে ১৭ কি.মি প্রতিঘন্টা বেগে বাতাস বইবে।

পিচ রিপোর্ট (Pitch Report):

আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামের পিচ কালো মাটির পিচ। এছাড়া এখানে লালমাটির পিচও বর্তমান। এই পিচে এই মরশুমে সেরকম বড় স্কোর না দেখা গেলেও, দুইবার ২০০ রানের গন্ডি ছুঁতে দেখা গেছে। তাছাড়া এই পিচে প্রথমে ব্যাট করতে নেমে মোটামুটি একটা লক্ষ্য সেট করে দিতে পারলেই, সেই দল অনেকটাই এগিয়ে থাকবে এই ম্যাচে। এছাড়া প্রথমদিকে পেসাররা নতুন বলে কিছুটা সুবিধা পাবেন এবং বল পুরোনো হতে এই পিচে স্পিনাররাও বেশ সুবিধা পাবেন।