Kuldeep Yadav: ‘মনে হয় পরিবারের কাউকে হারিয়েছি’, প্রয়াত এই লেজেন্ডকে নিজের আইডল বলে জানালেন কুলদীপ

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও কুলদীপ যাদব বল হাতে দুরন্ত ফর্মে ছিলেন। তিনি সম্প্রতি শেষ হওয়া বিশ্বকাপে ৫ ম্যাচে ১০ টি উইকেট সংগ্রহ করে দেশকে ট্রফি এনে দেওয়ার বিষয়ে সাহায্য করেন।

Kuldeep Yadav Indian Spinner Remembrance About Shane Warne As His Idol

বর্তমানে ভারতীয় ক্রিকেট দলে জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামির মতো পেসারদের সঙ্গে সঙ্গে রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদবের মতো অভিজ্ঞ স্পিনার রয়েছেন। তারা ভারতীয় দলকে সফলতা এনে দেওয়ার জন্য ম্যাচে সমানভাবে বিপক্ষদের ওপর চাপ সৃষ্টি করার চেষ্টা করেন। সম্প্রতি শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও কুলদীপ যাদব ব্লু ব্রিগেডদের হয়ে দুরন্ত ফর্মে ছিলেন। তিনি এবার বিশ্বের অন্যতম কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্নের বিষয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

কুলদীপ যাদব দীর্ঘদিন ধরে ধারাবাহিকভাবে আন্তর্জাতিক ক্রিকেটে দুরন্ত পারফরম্যান্স করে নিজের জায়গা তৈরি করে নিয়েছেন। গত বছর ভারতীয় দল একদিনের বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল। এই টুর্নামেন্টে ভারতীয় এই তারকা স্পিনার ১১ ম্যাচে মোট ১৫ টি উইকেট সংগ্রহ করেছিলেন। এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি বল হাতে দুরন্ত ফর্মে ছিলেন। কুলদীপ যাদব সম্প্রতি শেষ হওয়া বিশ্বকাপে ৫ ম্যাচে ১০ টি উইকেট সংগ্রহ করে দেশকে ট্রফি এনে দেওয়ার বিষয়ে সাহায্য করেন।

এবার তিনি আসন্ন গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজগুলির জন্য নিজেকে প্রস্তুত করছেন। তার আগেই এবার কুলদীপ যাদব অস্ট্রেলিয়ায় ভ্রমণের সময় মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড পরিদর্শন করার পর কিংবদন্তি শেন ওয়ার্নের সঙ্গে আর সম্পর্কের কথা তুলে ধরলেন। তিনি বলেন, “শেন ওয়ার্ন আমার আইডল ছিলেন এবং তার সাথে আমার খুব ভালো সম্পর্ক ছিল। যখন আমি ওয়ার্নির কথা ভাবি তখন আবেগপ্রবণ হয়ে পড়ি। মনে হয় আমি আমার পরিবারের একজন কাউকে হারিয়েছি।”

এটাই প্রথম নয় এর আগেও কুলদীপ যাদব এক সাক্ষাৎকারে শেন ওয়ার্নের বিষয়ে বলেছিলেন, “আমি তার মৃত্যুর খবর শুনে মর্মাহত হয়েছিলাম। আমি কান্নায় ভেঙে পড়ি। আমি কিছু বুঝতে পারছিলাম না মনে হচ্ছিল আমার কাছের কেউ চলে গেছে। আমি সবসময় ওয়ার্নের সাথে যোগাযোগ রাখতাম। মারা যাওয়ার ১০ দিন আগে আমি তার সাথে কথা বলেছিলাম।” অন্যদিকে এই বছরের শেষ থেকে অস্ট্রেলিয়ার মাটিতে ভারতীয় দল ৫ ম্যাচের টেস্ট সিরিজে অংশগ্রহণ করবে। এই বর্ডার-গাভাস্কার ট্রফির জন্য কুলদীপ যাদব এখন উন্মুখ হয়ে আছেন বলে জানিয়েছেন।