IND vs ENG 5th Test: ৪৫ রানে ৭ উইকেট! কুলদীপ-অশ্বিনের ভেল্কিতে দু’শো পেরোতেই প্যাভিলিয়নে ফিরল ইংল্যান্ড

ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় দল (India vs England Match) আজ ৫ ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচে ধর্মশালায় মাঠে নেমেছে। ইতিমধ্যে ব্লু ব্রিগেড ৩-১ ম্যাচে জয় তুলে…

ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় দল (India vs England Match) আজ ৫ ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচে ধর্মশালায় মাঠে নেমেছে। ইতিমধ্যে ব্লু ব্রিগেড ৩-১ ম্যাচে জয় তুলে নিয়ে সিরিজটি নিজেদের দখলে করে নিয়েছে। তবে এই নিয়মরক্ষার ম্যাচেও দুরন্ত জয় তুলে নিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে কিছুটা পয়েন্ট যোগ করতে চাইছে ভারতীয় দল। আজ ম্যাচে প্রথমে টসে জিতে ইংল্যান্ড ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়।

ফলে ইংলিশ বাহিনীদের হয়ে জ্যাক ক্রাওলি (Zak Crawley) এবং বেন ডাকেট (Ben Duckett) ওপেনিং করতে আসেন। দুজনই স্কোরবোর্ড দ্রুত এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। ডাকেট ৫৮ বলে ২৭ রানে আউট হয়ে গেলেও ক্রাওলি নিজের ছন্দে ছিলেন। তবে ভারতের হয়ে বল হাতে রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) এবং কুলদীপ যাদব (Kuldeep Yadav) বল হাতে ভয়ঙ্কর হয়ে ওঠেন।

এর ফলে জো রুট (Joe Root) এবং জনি বেয়ারস্টোর (Jonny Bairstow) মতো অভিজ্ঞ ব্যাটসম্যানরা সম্পূর্ণ ব্যর্থ হন। রুট ৫৬ বলে ২৬ রানে এবং বেয়ারস্টো ১৮ বলে ২৯ রানে আউট হয়ে মাঠ ছাড়েন। অধিনায়ক বেন স্টোকস মাত্র শূন্য রানে সমর্থকদের হতাশ করেন। একমাত্র জ্যাক ক্রাওলির ব্যাট থেকে ১০৮ বলে ১১ টি চার এবং ১ টি ছয়ের মাধ্যমে ভরসাযোগ্য ৭৯ রান এসেছে। এই রানের ওপর ভর করে ইংল্যান্ড প্রথম ইনিংসে ৫৭.৪ ওভারে ১০ উইকেট হারিয়ে ২১৮ রান সংগ্রহ করেছে।‌ কিন্তু অবাক করা বিষয় হলো এক সময়ে ১৭৩ রানে মাত্র তিনটি উইকেট হারিয়েছিল ইংল্যান্ড।

ভারতের হয়ে কুলদীপ যাদব ১৫ ওভারে ১ টি মেডেনের সঙ্গে ৭২ রান দিয়ে ৫ টি গুরুত্বপূর্ণ উইকেট সংগ্রহ করেছেন। এর সঙ্গেই রবিচন্দ্রন অশ্বিন ১১.৪ ওভারে ১ টি মেডেনের সঙ্গে ৫১ রান দিয়ে ৪ টি উইকেট তুলে নিয়ে ভারতকে প্রথম ইনিংসেই আত্মবিশ্বাস জুগিয়েছেন।

ভারত বনাম ইংল্যান্ডের পঞ্চম টেস্টের স্কোরবোর্ড (India vs England 5th Test Match Scoreboard)

ইংল্যান্ড- ২১৮/১০ (৫৭.৪ ওভার)

জ্যাক ক্রাওলি- ৭৯ (১০৮)