TSK vs LAKR: উন্মুক্ত চাঁদের ঝলমলে ইনিংসে সুপার কিংসকে হারালো নাইট রাইডার্স, MLC-এর প্রথম ম্যাচেই জয় দিয়ে শুরু নারিনদের

টি-টোয়েন্টি বিশ্বকাপের রেশ কাটতে না কাটতেই মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম ফ্রাঞ্চাইজি লিগ মেজর লিগ ক্রিকেট শুরু হয়ে গেছে। এই টুর্নামেন্টের দলগুলোর সঙ্গে আইপিএলের ফ্রাঞ্চাইজিগুলি অতপ্রোতভাবে জড়িয়ে…

টি-টোয়েন্টি বিশ্বকাপের রেশ কাটতে না কাটতেই মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম ফ্রাঞ্চাইজি লিগ মেজর লিগ ক্রিকেট শুরু হয়ে গেছে। এই টুর্নামেন্টের দলগুলোর সঙ্গে আইপিএলের ফ্রাঞ্চাইজিগুলি অতপ্রোতভাবে জড়িয়ে থাকার জন্য ভারতীয় ক্রিকেট মহলেও মেজর লিগ ক্রিকেট‌কে নিয়ে বিশেষ উন্মাদনা লক্ষ্য করা যায়। আজ এই টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স টেক্সাস সুপার কিংসের বিপক্ষে মাঠে নামে।

ম্যাচের প্রথমে টেক্সাস সুপার কিংস টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। এর ফলে লস অ্যাঞ্জেলেসের হয়ে জেসন রয়ের সঙ্গে অধিনায়ক সুনীল নারিন ওপেনিং করতে আসেন। তবে দুজনেই যথাক্রমে ২ রান করে ব্যর্থ হয়ে মাঠ ছাড়েন। এরপর গুরুত্বপূর্ণ সময় দলের হয়ে উন্মুক্ত চাঁদ এসে দলের হাল ধরেন। তিনি মাত্র ৪৫ বলে ৬ টি চার এবং ৩ টি ছয়ের মাধ্যমে মোট ৬৮ রান করেন। এর সঙ্গেই নিতীশ কুমারের ১৭ বলে ২৬ রানে ভর করে লস অ্যাঞ্জেলেস ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে মোট ১৬২ রান তুলে নেয়।

টেক্সাসের হয়ে জিয়াউল হক মহম্মদ, মার্কাস স্টয়নিস এবং মহম্মদ মহসিন দুটি করে উইকেট তুলে নিয়ে চাপ সৃষ্টি করেছিলেন। অন্যদিকে টেক্সাস সুপার কিংসের হয়ে ডেভন কনওয়ে ওপেনিং করতে নেমে বিধ্বংসী ব্যাটিং শুরু করেন। তার ব্যাট থেকে ৩৯ বলে ৪ টি চার এবং ২ টি ছয়ের মাধ্যমে মোট ৫৩ রান আসে। তবে এরপর একের পর এক উইকেট হারিয়ে টেক্সাস চাপের মুখে পড়ে যায়। লস অ্যাঞ্জেলেসের হয়ে আলী খান বল হাতে ভয়ঙ্কর হয়ে ওঠেন। তিনি একাই ৪ ওভারে ৩৩ রান দিয়ে মোট ৪ উইকেট তুলে নিয়েছিলেন।

এরপর টেক্সাসের হয়ে নিচের দিকে ব্যাট করতে নেমে ক্যালভিন স্যাভেজ ১৮ বলে ২৯ রান করে লড়াই চালালেও শেষ পর্যন্ত তারা ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫০ রানে পৌঁছায়। ফলে ১২ রানে প্রথম ম্যাচেই জয় তুলে নিয়ে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স এই বছর মেজর লিগ ক্রিকেটের যাত্রা শুরু করলো। উল্লেখ্য গত বছর লস অ্যাঞ্জেলেস এই টুর্নামেন্টে ৫ ম্যাচের মধ্যে মাত্র ১ টি ম্যাচে জয় তুলে নিতে পেরেছিল এবং লিগ তালিকায় তারা একদম নিচে শেষ করে।

লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স বনাম টেক্সাস সুপার কিংসের স্কোরবোর্ড:

লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স- ১৬২/৭ (২০.০ ওভার)

উন্মুক্ত চাঁদ- ৬৮ (৪৫)

টেক্সাস সুপার কিংস- ১৫০/৮ (২০.০ ওভার)

ডেভন কনওয়ে- ৫৩ (৩৯)