Lakshya Sen: অসাধারণ ফর্ম জারি রাখল লক্ষ্য, ভারতীয় প্রতিদ্বন্দ্বীকেই হারিয়ে পৌঁছে গেলেন কোয়ার্টার ফাইনালে

২২ বছর বয়সী লক্ষ্য সেন জায়গা করে নিয়েছেন ২০২৪ প্যারিস অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে। আজ মেনস সিঙ্গলসের প্রি-কোয়ার্টার রাউন্ডে লক্ষ্য সেনের লড়াই ছিল অপর ভারতীয় তারকা এইচএস প্রণয়ের বিরুদ্ধে।

Lakshya Sen Young Indian Athlete Beat Indian Badminton Star Hs Prannoy And Qualified For The Paris Olympics Quarter Final

আজ ষষ্ঠ দিনে পা দিয়েছে প্যারিস অলিম্পিক ২০২৪। ইতিমধ্যেই ষষ্ঠ দিনের মাথায় তিনটি ব্রোঞ্জপদক চলে এসেছে। আজই ফের শুটিংয়ে পদক জিতেছেন পুরুষদের ৫০ মিটার রাইফেল শুটার স্বপ্নিল কুসলে। পাশাপাশি আজ প্যারিস অলিম্পিকের পুরুষদের ব্যাডমিন্টন সিঙ্গলসে স্বপ্নের দৌড় জারি রেখেছেন ২২ বছর বয়সী ভারতীয় তারকা লক্ষ্য সেন।

২২ বছর বয়সী লক্ষ্য সেন জায়গা করে নিয়েছেন ২০২৪ প্যারিস অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে। আজ মেনস সিঙ্গলসের প্রি-কোয়ার্টার রাউন্ডে লক্ষ্য সেনের লড়াই ছিল অপর ভারতীয় তারকা এইচএস প্রণয়ের বিরুদ্ধে। আর এই অল-ইন্ডিয়া লড়াইয়ে প্রণয়কে হারিয়ে দেন লক্ষ্য সেন। সুতরাং, এক ভারতীয় তারকার সফর শেষ করে প্যারিস অলিম্পিকের পদকের দৌড়ে আরও একধাপ এগিয়ে গেলেন লক্ষ্য সেন।

এই চলতি প্যারিস অলিম্পিক ইভেন্টের শীর্ষ ১৬ এর লড়াইয়ে তথা প্রি-কোয়ার্টার ফাইনালে প্রণয়কে কার্যত একতরফা ভাবে হারান লক্ষ্য সেন। প্রথম রাউন্ডে প্রণয় তবুও কিছুটা লড়াই চালিয়ে গেলেও, দ্বিতীয় রাউন্ডের পর কার্যত হাল ছেড়ে দেন তিনি। শেষমেষ যেখানে নিজের থেকে প্রায় ১০ বছরের ছোট তারকা লক্ষ্য সেনের কাছে বশ্যতা স্বীকার করেন প্রণয়।

প্রথম সেটে লক্ষ্য সেনের থেকে ১৬-২১ এর ব্যাবধানে এগিয়েছিলেন প্রণয়। এরপর দ্বিতীয় সেটে ২১-১১ পয়েন্টের মার্জিনে রাউন্ডটি নিজের নাম করেন লক্ষ্য সেন। অবশেষে তৃতীয় সেটেও ২১-১২ এর ব্যাবধান তৈরী করেন শীর্ষ ৮ রাউন্ড তথা কোয়ার্টার ফাইনালের যোগ্যতা অর্জন করেন লক্ষ্য সেন। আর এই জয়ের পর লক্ষ্য বলেছেন, “আজকের ম্যাচটি বেশ কঠিন ছিল। কারণ প্রণয় আমার খেলার ধরন সবটাই জানেন। তাই ম্যাচ সহজ হয়নি। আমার লক্ষ্য থাকবে ছন্দ বজায় রেখে পরের ম্যাচগুলিতেও সফল হওয়া।”