Louis Kimber hit ollie Robinson for 43 runs in a over in county cricket championship match

এক ওভারে ৪৩ রান! ইংল্যান্ডের এই আন্তর্জাতিক প্লেয়ারকে ভয়ানক রেকর্ড দিলেন এই অখ্যাত আনক্যাপড প্লেয়ার

কাউন্টি চ্যাম্পিয়নশিপের (County Championship) ম্যাচে বিব্রতকর এক রেকর্ড গড়েছেন ইংলিশ ফাস্ট বোলার অলি রবিনসন (Ollie Robinson)। এক ওভারে ৪৩ রান দিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সবচেয়ে ব্যয়বহুল ওভার বোলিংয়ের অনাকাঙ্ক্ষিত রেকর্ড রবিনসনের দখলে। ডানহাতি বোলার রবিনসন ২০২১ সালে অভিষেকের পর ইংল্যান্ডের হয়ে ২০টি টেস্ট খেলেছেন। সাসেক্সের হয়ে খেলার সময় লিচেস্টারশায়ারের বিপক্ষে দ্বিতীয় বিভাগের ম্যাচে তিনি মোট নয় বলে ৪৩ রান দিয়েছেন।

রবিনসনের বলে পাঁচটি ছক্কা (তিনটি নো-বল), তিনটি চার ও এক রানের সাহায্যে ৪৩ রান করেন লিচেস্টারশায়ারের লুইস কিম্বার (Louis Kimber)। লেস্টারের দ্বিতীয় ইনিংসের ৫৯তম ওভারে কিম্বার ৫৬ বলে ৭২ রানে ব্যাট করছিলেন। সাসেক্সকে ৪৪৬ রানের টার্গেট দেয় লিচেস্টারশায়ার। রবিনসনের এই ওভার শেষে ৬৫ বলে অপরাজিত ১০৯ রান করেন কিম্বার। অন্য প্রান্তে ব্যাট করছিলেন বেন কক্স।

রবিনসন ইনিংসে তার স্পেলের ১৩তম ওভার করতে এসেছিলেন, তবে পরপর কিছু নো বল করায় তার ওভার ছিল ৯ বলের। এর ফলে ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি রানের রেকর্ডও ভেঙে দেন রবিনসন। তিনি সাবেক টেস্ট ফাস্ট বোলার অ্যালেক্স টিউডরের ৩৮ রানের ওভার বল করার রেকর্ড অতিক্রম করেন। ১৯৯৮ সালে সারে বনাম ল্যাঙ্কাশায়ার ম্যাচে অ্যান্ড্রু ফ্লিনটফ টিউডরের ওভারে ৩৪ রান করেছিলেন।

প্রথম-শ্রেণীর ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল ওভার হয়েছিল ১৯৯০ সালে। ওয়েলিংটন ও ক্যান্টারবারির মধ্যকার শেল ট্রফির ম্যাচে নিউজিল্যান্ডের সাবেক অফ-ব্রেক বোলার ভার্ট ভ্যান্স ৭৭ রান খরচ করেন। নিউজিল্যান্ডের হয়ে চারটি টেস্ট ও আটটি ওয়ানডে খেলেছেন ভ্যান্স।