Paris Olympics 2024: কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলেন টোকিওর ব্রোঞ্জ জয়ী লভলিনা, নজর কাড়লেন শ্রীজা আকুলাও

আজ তারকা ভারতীয় বক্সার লভলিনা বোরগোহাইন ২০২৪ প্যারিস অলিম্পিকে মহিলাদের বক্সিংয়ের ৭৫ কেজি বিভাগের প্রি কোয়ার্টার ফাইনালে নরওয়ের সুনিনভা হফস্ট্যাডের বিপক্ষে মাঠে নামে‌ন।

Lovlina Borgohain Beat Sunniva Hofstad Reach Quarter-Final In Boxing And Sreeja Akula Into Round Of 16 In Table Tennis Paris Olympic

২০২০ সালের টোকিও অলিম্পিকে নীরজ চোপড়ার হাত ধরে ভারত স্বর্ণপদক জয় করেছিল। ফলে এই বছর প্যারিস অলিম্পিকে ব্লু ব্রিগেডরা আরও ভালো পারফরম্যান্স করবে এই আশায় দেশবাসীরা বুক বাঁধছেন। আজ প্যারিস অলিম্পিকের পঞ্চম দিনে বিশেষ করে ভারতীয় ক্রীড়া প্রেমীদের অভিজ্ঞ পিভি সিন্ধু এবং লভলিনা বোরগোহাইনের দিকে নজর ছিল। এই দুই তারকা ক্রীড়াবিদের হাত ধরে টোকিও অলিম্পিকে ভারত ব্রোঞ্জ জয় করে।

আজ তারকা ভারতীয় বক্সার লভলিনা বোরগোহাইন ২০২৪ প্যারিস অলিম্পিকে মহিলাদের বক্সিংয়ের ৭৫ কেজি বিভাগের প্রি কোয়ার্টার ফাইনালে নরওয়ের সুনিনভা হফস্ট্যাডের বিপক্ষে মাঠে নামে‌ন। ম্যাচের প্রথম রাউন্ডেই ৫০ পয়েন্টের মধ্যে ৫০ পয়েন্ট সংগ্রহ করে লভলিনা বিপক্ষকে পিছনে ফেলে দেন। ফলে শেষ পর্যন্ত এই তারকা বক্সার ৩ রাউন্ডেই দুরন্ত লড়াই করে প্রভাব বজায় রেখে শেষ পর্যন্ত ৫-০ তে জয় নিশ্চিত করে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছেন।

গুরুত্বপূর্ণ কোয়ার্টার ফাইনালে লভলিনা কঠিন প্রতিপক্ষ এশিয়ান গেমসের স্বর্ণপদক জয়ী লি কিয়ানেরংয়ের বিপক্ষে মাঠে নামবেন। বিজেন্দ্র সিং এবং মেরি কমের পর বক্সিং বিভাগে এই ভারতীয় মহিলা অলিম্পিকে দেশকে পদক এনে দিয়েছিলেন। ফলে লভলিনাকে ঘিরে প্যারিস অলিম্পিকেও ভারতীয় সমর্থকরা আরও একটি পদক জয়ের স্বপ্ন দেখছেন। অন্যদিকে চলমান এই টুর্নামেন্টের পঞ্চম দিনে আজ শ্রীজা আকুলা অলিম্পিকে আত্মপ্রকাশ করে টেবিল টেনিস বিভাগে রীতিমতো চমক দিলেন।

টেবিল টেনিস তারকা শ্রীজা আজ নিজের জন্মদিনে প্যারিস অলিম্পিকে মহিলাদের টেবিল টেনিসের একক বিভাগে সিঙ্গাপুরের জিয়ান জেংকের বিপক্ষে মাঠে নামেন। তিনি দুরন্ত পারফরম্যান্স করে ৯-১১, ১২-১০, ১১-৪, ১১-৫, ১০-১২ এবং ১২-১০ স্কোরে বিপক্ষকে পরাজিত করেন। এরসঙ্গেই শ্রীজা আকুলা এই টুর্নামেন্টের প্রি কোয়ার্টার ফাইনালে পৌঁছে তিনি ইতিহাস তৈরি করেছেন। ২৬ বছর বয়সী আকুলা এখন অলিম্পিকে টেবিল টেনিসে প্রি কোয়ার্টার ফাইনালে পৌঁছানো দ্বিতীয় ভারতীয়। এই বছর প্যারিস অলিম্পিকেই টেবিল টেনিসে প্রথম ভারতীয় হিসাবে মনিকা বার্তা প্রি কোয়ার্টার ফাইনালে প্রবেশ করেছিলেন।